১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নয়া রুট নিয়ে বিবাদ, অটো ও যাত্রীবাহী গাড়ির চালকদের সংঘর্ষে রণক্ষেত্র খড়দহ

Published by: Tanumoy Ghosal |    Posted: March 10, 2019 5:07 pm|    Updated: March 10, 2019 5:07 pm

Clash in Khardah, 5 injured

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অটোচালকদের সঙ্গে যাত্রীবাহী গাড়ির চালকদের সংঘর্ষ। রণক্ষেত্রের চেহারা নিল উত্তর ২৪ পরগনার খড়দহ। সকালে দীর্ঘক্ষণ অবরোধ চলল কল্যাণী এক্সপ্রেসওয়েতে। পরিস্থিতি সামাল দিতে গিয়ে কার্যত হিমশিম খেল পুলিশ। আপাতত বন্ধ যাত্রীবাহী গাড়ি ও অটো। যাত্রীদের ভোগান্তি চরমে।

[ দীর্ঘদিন পর ফের বদলে গেল দার্জিলিং মেলের রং, খুশি যাত্রীরা]

শহর হোক কিংবা শহরতলি, অটো চলে সর্বত্রই। কোথা কোথাও আবার নির্দিষ্ট রুটে যাত্রীবাহী গাড়িও চলে। জানা গিয়েছে, সম্প্রতি উত্তর ২৪ পরগনার খড়দহে কল্যাণী এক্সপ্রেসওয়ে হয়ে মুরাগাছা থেকে হিলগঞ্জ পর্যন্ত যাত্রীবাহী গাড়ির একটি রুট চালু হয়েছে। প্রশাসনের থেকে রুট পারমিট নিয়েই ওই রুটে গাড়ি চালাচ্ছে চালকরা। তাঁদের অভিযোগ, ওই একই রুটে মুরাগাছা থেকে বারাকপুরের ওয়্যারলেস মোড় পর্যন্ত আবার বেআইনিভাবে অটোও চলছে। ফলে যাত্রী পেতে সমস্যা হচ্ছে গাড়ি চালকদের। এই নিয়ে অটোচালক ও যাত্রীবাহী গাড়ির চালকদের মধ্যে চাপা উত্তেজনা ছিলই। পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে রবিবার সকালে।

জানা গিয়েছে, এদিন সকালে মুরাগাছা থেকে বারাকপুরের ওয়্যারলেস মোড় পর্যন্ত অটোর রুটটি বন্ধ করে দেন যাত্রীবাহী গাড়ির চালকরা। প্রতিবাদে কল্যাণী এক্সপ্রেসেওয়ে অবরোধ শুরু করেন অটোচালকরা। বন্ধ হয়ে যায় যান চলাচল। যাত্রীবাহী গাড়ির চালকরা যখন অবরোধ তুলতে যান, তখন অটোচালকদের সঙ্গে খণ্ডযুদ্ধ বেধে যায়। রীতিমতো বাঁশ-লাঠি নিয়ে একের অপরের উপর চড়াও হয় দু’পক্ষই। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খান পুলিশকর্মীরা। শেষপর্যন্ত পুলিশকে লাঠিচার্জ করতে হয়। এখনও পর্যন্ত যা খবর, খড়দহে অটোচালক ও যাত্রীবাহী গাড়ি চালকদের সংঘর্ষে দু’পক্ষেরই ৫ জন আহত হয়েছেন। এদিকে এই ঘটনার জেরে আপাতত খড়দহে কল্যাণী এক্সপ্রেসওয়েতে বন্ধ অটো ও যাত্রীবাহী গাড়ি। বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

[রয়্যাল বেঙ্গলের খাবারে টান, বক্সা ব্যাঘ্র প্রকল্পে আনা হচ্ছে ৫০টি সম্বর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে