BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

বেশ কিছু ক্ষেত্রে ছাড় দিয়েই রাজ্যে কঠোর বিধিনিষেধের মেয়াদ আরও বাড়ল

Published by: Sucheta Sengupta |    Posted: June 14, 2021 4:14 pm|    Updated: June 14, 2021 5:49 pm

CM Mamata Banerjee administration extends corona restriction to July 1 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ রুখতে রাজ্যে কড়া বিধিনিষেধের মেয়াদ বাড়ল আরও। জুলাইয়ের ১ (July 1) তারিখ পর্যন্ত রাজ্যে জারি থাকছে বিধিনিষেধ (Restrictions)। তবে ছাড় দেওয়া হয়েছে বেশ কিছু ক্ষেত্রে। দোকান-বাজার খোলার সময়সীমা বাড়ানো হয়েছে। ৫০ শতাংশ কর্মী নিয়ে খোলা হচ্ছে রেস্তরাঁ, হোটেল, শপিং মল। দুপুর ১২ টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে এসব।রেস্তরাঁয় ৫০ শতাংশ গ্রাহকের বসার ব্যবস্থা করা যাবে। শপিং  মলে ৩০ শতাংশ ক্রেতা প্রবেশ করতে পারবেন।  কঠোরভাবে করোনা বিধি মেনে তবেই এসব ব্যবসা চালানো যাবে। কর্মরত প্রত্যেকের যেন টিকাকরণ হয়, সে দিকে কড়া নজর রাখা হবে। সোমবার নবান্নে (Nabanna) এ নিয়ে জরুরি বৈঠকের পর মুখ্যমন্ত্রীর  উপস্থিতিতে মুখ্যসচিব এইচকে দ্বিবেদী এই ঘোষণা করেন। 

১৫ জুন পর্যন্ত রাজ্যে কড়া বিধিনিষেধ জারি ছিল। সেই মেয়াদ শেষ হওয়ার আগেই রাজ্য সরকার পরবর্তী ধাপ ঘোষণা করল। কয়েকটি ক্ষেত্রে কঠোর বিধি শিথিল করে জুলাই ১ তারিখ পর্যন্ত জারি থাকবে ‘কার্যত লকডাউন।’ জানানো হয়েছে, সকাল ১০ টা থেকে বিকেল  ৪টে পর্যন্ত খোলা থাকবে বেসরকারি অফিস। সরকারি অফিসে কাজ করতে পারবেন ২৫ শতাংশ কর্মী। এতে অবশ্যই ব্যতিক্রম সংবাদমাধ্যমের অফিস এবং স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সব কিছু। কাজের প্রয়োজনে যাঁরা রোজ বেরচ্ছেন, তাঁদের জন্য ই-পাসের ব্যবস্থা করা হয়েছে নতুন একটি অ্যাপের মাধ্যমে। জানিয়েছেন মুখ্যসচিব এইচকে দ্বিবেদী। 

[আরও পড়ুন: বিহারে বজ্রপাতে মৃত ও জখম পুরুলিয়ার শ্রমিকদের পাশে তৃণমূল, করা হল আর্থিক সাহায্য]

তবে কয়েকটি ক্ষেত্রে আগের মতোই প্রযোজ্য কড়া নিয়ম। স্পা, জিম, পার্লার, সুইমিং বন্ধ থাকবে। বিয়ে এবং অন্যান্য অনুষ্ঠানে ৫০ জনের বেশি লোকের উপস্থিতিতে নিষেধাজ্ঞা জারি থাকছে। বন্ধ থাকছে সব গণপরিবহণ। যদিও রেলের আবেদন ছিল, লোকাল ট্রেন চালু করা হোক। নইলে স্টাফ স্পেশ্য়াল ট্রেনের উপর চাপ বাড়ছে। তবে নবান্ন সোমবার সেই আবেদনে সাড়া দেয়নি। পরবর্তী সময়ে হয়ত স্টাফ স্পেশ্যালের ভিড় সামলাতে তা বাড়ানো হবে। এদিন অবশ্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের মূল্যায়ন পদ্ধতি নিয়ে কোনও সিদ্ধান্ত নেননি মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: বর্বরতা! বিবাহবহির্ভূত সম্পর্কের ‘শাস্তি’, আদিবাসী মহিলাকে নগ্ন করে মারধর, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement