BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

বর্বরতা! বিবাহবহির্ভূত সম্পর্কের ‘শাস্তি’, আদিবাসী মহিলাকে নগ্ন করে মারধর, ভাইরাল ভিডিও

Published by: Sucheta Sengupta |    Posted: June 14, 2021 3:50 pm|    Updated: June 14, 2021 4:27 pm

Tribal woman striped, beaten over adultery allegations in Alipurduar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিবাহবহির্ভূত সম্পর্কের ‘শাস্তি’। আদিবাসী মহিলাকে (Tribal Woman) নগ্ন করে মারধরের পর তাঁকে পথের ধারে ফেলে রেখে পালাল দুষ্কৃতীরা। ঘটনা আলিপুরদুয়ারের (Alipurduar)। এমন ঘটনার ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। আর সেই ভিডিও ঘিরেই তোলপাড়। ঘটনায় অভিযোগের তির গ্রামের মোড়লদের বিরুদ্ধে। তারাই গোপনে সালিশি সভা থেকে মহিলাকে মারধরের নিদান দিয়েছে বলে অভিযোগ। একুশ শতকেও নারী নির্যাতনের এহেন ছবি দেখে লজ্জায় পড়েছে আধুনিক নাগরিক সমাজ।

জানা গিয়েছে, ঘটনা গত বৃহস্পতিবারের। ওইদিন রাতে আলিপুরদুয়ারের এক আদিবাসী গ্রামের মোড়লরা গোপনে সালিশি সভা বসায়। সেখানেই ওই আদিবাসী মহিলাকে মারধরের নিদান দেওয়া হয় বলে অভিযোগ প্রতিবেশীদের। কিন্তু কেন এই ‘সাজা’? জানা গিয়েছে, আদিবাসী বধূর সঙ্গে স্থানীয় এক যুবকের বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল। তিনি প্রেমিকের সঙ্গে পালিয়ে গিয়েছিলেন দিন কয়েক আগে।তবে বৃহস্পতিবার আবার স্বামীর কাছে ফিরে আসেন। তাতেই বাধে গোল। পরিবার, প্রতিবেশীরা বিষয়টি ভাল চোখে দেখেননি।

[আরও পড়ুন: ‘কোনওদিন ভোটে জেতেননি, BJP-ই বিধায়ক করেছিল’, মুকুলকে তোপ শুভেন্দুর

এরপরই গ্রামের মোড়লরা মিলে সালিশি সভা বসায়। সেখানে মহিলাকে মারধরের ফতোয়া জারি হয়। তারপর তাঁকে রাতের আঁধারে বেধড়ক মারধরের পর নগ্ন করে রাস্তার পাশে ফেলে রাখা হয়। ইতিমধ্যে অবশ্য খবর পৌঁছয় পুলিশের কানে। পুলিশ ছুটে গিয়ে অচৈতন্য মহিলাকে উদ্ধার করে হাসপাতালে ভরতি করে। সেসময় অত্যাচারের ঘটনা ভিডিও করেছিলেন জনৈক ব্যক্তি। রবিবার তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তারপরই ব্যাপক শোরগোল শুরু হয় এই আচরণ নিয়ে। আলিপুরদুয়ারের পুলিশ সুপার (SP) ভোলানাথ পাণ্ডে জানিয়েছেন, মহিলার বয়ানের ভিত্তিতে এই ঘটনায় অভিযুক্ত হিসেবে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তারা কারা, সে বিষয়ে কোনও তথ্য নিতে নারাজ পুলিশ। আজকের দিনেও স্রেফ বিবাহবহির্ভূত সম্পর্কের জেরে এ ধরনের ঘটনা মনে করিয়ে দিচ্ছে মধ্যযুগকে। ‘শাইনিং ইন্ডিয়া’র মধ্যেই আরেক ভারতে এত অন্ধকার!

[আরও পড়ুন: নিউটাউন এনকাউন্টার: ভুল্লারদের সাহায্য? বসিরহাট থেকে আটক দাউদ-সহ মোট ৪]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement