২৬  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Mamata Banerjee: ‘আবাস যোজনার টাকা না পেলে দিল্লি যাব’, বর্ধমানের সভা থেকে হুঙ্কার মমতার

Published by: Sayani Sen |    Posted: June 27, 2022 3:46 pm|    Updated: June 27, 2022 6:11 pm

CM Mamata Banerjee asks Centre to release Bangla Awas Yojna fund

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বাংলা আবাস যোজনা’ প্রকল্পের নাম বদলের জটিলতা নিয়ে মুখ খুললেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্ধমানের নবাবহাটের গোদার মাঠের সভা থেকে কেন্দ্রকে ফের বিঁধলেন তিনি। একশো দিনের প্রকল্পের টাকা নিয়ে আরও একবার বঞ্চনার অভিযোগও তুললেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

বাংলা আবাস যোজনা’র নাম থেকে ‘বাংলা’ কেটে ‘প্রধানমন্ত্রী’ বসাতে হবে। না হলে এই প্রকল্পে আর এক টাকাও দেওয়া হবে না রাজ্য সরকারকে। নবান্নকে চিঠি দিয়ে সেকথা আগেই জানায় কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রক। তা নিয়ে তুঙ্গে বিতর্ক। চাপানউতোরের মাঝে বর্ধমানের নবাবহাটের গোদার মাঠের সভা থেকে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বাংলার বাড়ি, সড়ক যোজনায় টাকা আটকে রাখা হয়েছে। আমি সাংসদদের একটা প্রতিনিধি দল পাঠিয়েছিলাম। দেখি কী করছে। নইলে আমাকেও দিল্লি যেতে হতে পারে সমস্যা সমাধানের জন্য। যে কোনও রাজ্যের নামে বাড়ি থাকবে। গুজরাট, রাজস্থান, উত্তরপ্রদেশের নামে যদি থাকে। বাংলায় থাকলে আপত্তি কীসের?”

[আরও পড়ুন: বিয়ের আড়াই মাসের মধ্যে অন্তঃসত্ত্বা আলিয়া ভাট! সোশ্যাল মিডিয়ায় নিজেই দিলেন সুখবর]

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের বারংবার বাংলা সফর নিয়ে তাঁর কটাক্ষ, “নির্বাচনের আগে বাংলায় এসে বড় বড় কথা বলবেন। দল ভাগাভাগি করবেন। তফশিলি, আদিবাসী ভাগাভাগি করবেন। শুধু ভাগাভাগি করবেন আর দাঙ্গা করবেন। মানুষে মানুষে ভেদাভেদ করবেন। বিচ্ছেদের কথা বলবেন। আর বাংলার নাম বলতে গেলে বাংলার নাম বলা হয়েছে কেন বলে প্রশ্ন করবেন? বাংলার রাস্তা, বাংলার বাড়ির টাকা দেওয়া হবে না? ১০০ দিনের কাজের টাকা দেওয়া হবে না?” মুখ্যমন্ত্রীর চ্যালেঞ্জ, “বাংলার বাড়ি চলবে। বাংলার রাস্তা চলবে। একশো দিনের কাজ চলবে।”

একশো দিনের কাজে বঞ্চনার অভিযোগে আগেও বারবার সুর চড়িয়েছেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। কেন্দ্রকে আক্রমণ করে এদিন তিনি বলেন, “বিজেপির লোকেরা ১০০ দিনের প্রকল্পে ৬ মাস ধরে টাকা দিচ্ছে না। কত কষ্ট করে ওঁরা কাজ করেন। নিয়ম অনুযায়ী ১৫ দিনের মধ্যে টাকা দেওয়ার কথা। আমাদের এখান থেকে কেন্দ্র টাকা তুলে নিয়ে যায়। তার একাংশ আমরা পাই। গরিব লোকের টাকা আটকে রাখা যাবে না। আমরা অবিলম্বে ১০০ দিনের কাজের টাকা চাই। নইলে বিজেপি বিদায় নাও।” বাংলার মুখ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারির পর  ‘বাংলা আবাস যোজনা’র জট কাটে কিনা, সেদিকেই নজর সকলের। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘মধু খেতে অনেকেই তৃণমূলের পতাকা নিতে চাইছেন’, ফের বিস্ফোরক বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে