BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

গৌতম দেব-রবীন্দ্রনাথ ঘোষের দ্বন্দ্ব মেটাতে আসরে মমতা, ফোন করলেন পর্যটন মন্ত্রীকে

Published by: Sucheta Sengupta |    Posted: January 16, 2021 10:22 pm|    Updated: January 16, 2021 10:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাস্তা মেরামতি নিয়ে পর্যটন মন্ত্রী ও উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর সংঘাত। আর তা প্রকাশ্যে আসতেই বিবাদ মেটাতে এবার সরাসরি আসরে নামলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শনিবার সকালে তিনি নিজে ফোন করেন পর্যটনমন্ত্রী গৌতম দেবকে (Goutam Dev)। জানতে চান তাঁর ক্ষোভের কারণ। উভয়ের মধ্যে আরও কিছু কথাবার্তা হয়। ফোনালাপ শেষে গৌতম দেব জানান, সব স্বাভাবিকই রয়েছে, কোথাও কোনও সমস্যা নেই।

সমস্য়ার সূত্রপাত রাস্তা তৈরি নিয়ে। বৃহস্পতিবার নিজের বিধানসভা কেন্দ্র ডাবগ্রাম-ফুলবাড়ি এলাকার বাড়িভাষায় একটি রাস্তা সংস্কারের উদ্বোধন করতে যান পর্যটনমন্ত্রী গৌতম দেব। সেখান থেকে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে কার্যত তুলোধনা করলেন পর্যটনমন্ত্রী। শুধু তাই নয়, রবীন্দ্রনাথ ঘোষের (Rabindra Nath Ghosh) বিরুদ্ধে মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগও জানানোর কথা বলেন তিনি। বলেন, “যখন আমি উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী ছিলাম, তখন একাধিক নতুন রাস্তা ও নিকাশি প্রকল্প করেছিলাম। কিন্তু আমি এখন পর্যটন মন্ত্রী। ওই সব প্রকল্পের সংস্কার ও মেরামতের প্রয়োজন রয়েছে। আমি একাধিকবার সংশ্লিষ্ট দপ্তর এবং মন্ত্রীকে সংস্কারের কথা জানিয়ে চিঠি দিয়েছি। কিন্তু কোনও অজ্ঞাত কারণে সেই কাজ হয়নি। শেষে মুখ্যমন্ত্রীকে আমি জানাই। মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে আমার সঙ্গে যোগাযোগ করে সমস্যা সমাধানের আশ্বাস দেওয়া হয়েছে।” যদিও তাঁর এই মন্তব্যের বিষয়ে কোনও প্রতিক্রিয়া দিতে রাজি হননি রবীন্দ্রনাথ ঘোষ। তিনি বলেন, “গৌতমের বিষয়ে আমি কিছুই বলতে চাই না।”

[আরও পড়ুন: টানা চারদিন নিম্নমুখী রাজ্যের কোভিড গ্রাফ, নিয়ন্ত্রণে কলকাতার সংক্রমণও]

এরপর শুক্রবার সকালেই গৌতম দেবকে ফোন করেন মুখ্যমন্ত্রী। পরে গৌতম দেব জানান যে রবীন্দ্রনাথ ঘোষের বিরুদ্ধে তাঁর অভিযোগ তিনি মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন। বিষয়টি মুখ্যমন্ত্রীর নজরে আনার জন্যই তিনি প্রকাশ্যে অভিযোগ তুলেছিলেন। পাশাপাশি এও স্পষ্ট করে দেন যে দলের সঙ্গে তাঁর কোনও দূরত্ব বা বিবাদ তৈরি হয়নি। রাজনৈতিক মহলের একাংশের মত, দলের নেতাদের ক্ষোভ প্রশমনে এবার সরাসরি হস্তক্ষেপ করছে শীর্ষ নেতৃত্ব। তাই মুখ্যমন্ত্রী নিজেই গৌতম দেবকে ফোন করে সমস্যার কথা শুনলেন।

[আরও পড়ুন: ফের বিশ্বভারতীর উপাচার্যের নিশানায় অমর্ত্য সেন, জমি বিতর্কে এবার খোঁচা রাজ্যকেও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement