২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Sandhya Mukherjee: ‘শেষ বয়সে বড় ধাক্কা খেয়েছেন সন্ধ্যাদি’, গীতশ্রীর মৃত্যুতে পদ্মশ্রী ইস্যু নিয়ে উষ্মাপ্রকাশ মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: February 16, 2022 1:53 pm|    Updated: February 16, 2022 2:05 pm

CM Mamata Banerjee opens up on Sandhya Mukherjee's death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোচবিহারের সভা থেকে ফের গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। উষ্মা প্রকাশ করলেন পদ্মশ্রী ইস্যু নিয়ে। বললেন, “শেষ বয়সে চরম ধাক্কা খেয়েছেন প্রিয় সন্ধ্যাদি।”

জানুয়ারির শেষ সপ্তাহে কেন্দ্রীয় সরকারের সংশ্লিষ্ট মন্ত্রকের পক্ষ থেকে সন্ধ্যা মুখোপ্যাধ্যায়কে (Sandhya Mukherjee) ফোনে যোগাযোগ করা হয়েছিল। হিন্দিতে বলা হয়, “আমরা আপনাকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করতে চাই। আপনি কি নেবেন?” সন্ধ্যা প্রথমটায় থমকে যান। এভাবেও যে পদ্ম খেতাব দেওয়া হতে পারে তিনি ভাবতেই পারেননি। অভিমান-অপমানে পদ্মশ্রী প্রত্যাখ্যান করেন তিনি। তা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে বিভিন্ন মহল।

[আরও পড়ুন: ‘ও ভগবান, কেন তুমি এমন করলে!’ বাপি লাহিড়ীর মৃত্যু সংবাদ পেয়ে কান্নায় ভেঙে পড়লেন ঊষা উত্থুপ]

এই ঘটনার পরেই অসুস্থ হয়ে পড়েন সন্ধ্যা মুখোপাধ্যায়। একাধিক সমস্যা দেখা দেয় শরীরে। ভরতি করা হয় হাসপাতালে। ওয়াকিবহাল মহল বারবার দাবি করেছে, পদ্মশ্রী নিয়ে যে অপমান করা হয়েছে, তা মেনে নিতে পারেননি সন্ধ্যা। সেই কারণেই আচমকা অসুস্থ হয়ে পড়েছেন তিনি। দীর্ঘদিন চিকিৎসার পর মঙ্গলবার শেষ নিশ্বাস ত্যাগ করেন গীতশ্রী।

আজ অর্থাৎ বুধবার তাঁর শেষকৃত্য। তার আগে এদিন পদ্মশ্রী ইস্যুতে সন্ধ্যা মুখোপাধ্যায় ব্যথিত হওয়ার প্রসঙ্গে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “অনেক দিয়েছেন। কিন্তু জীবনে কিছুই পাননি। মানুষের ভালবাসা একটা পদ্মশ্রীতে হয় না। কিন্তু ওনার অনেক আগে আরও বড় সম্মান পাওয়ার ছিল। শেষ বয়সে ধাক্কা খেলেন। চরম অপমানিত বোধ করেছেন।” এরপরই মুখ্যমন্ত্রী বলেন, “আমার কিছু বলার ভাষা নেই। আমি শোকাহত।”

উল্লেখ্য, মঙ্গলবার রাতে পিস ওয়ার্ল্ডে রাখা ছিল গীতশ্রীর দেহ। বুধবার বেলা ১২ টা থেকে ৫ টা পর্যন্ত গীতশ্রীর দেহ রাখা থাকবে রবীন্দ্র সদনে। সেখানে গুণমুগ্ধরা সম্মান জানাচ্ছেন শিল্পীকে। বিকেলে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ থেকে কলকাতায় ফেরার পর পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় গীতশ্রীর শেষকৃত্য সম্পন্ন করা হবে। 

[আরও পড়ুন: ‘চলে গেল মায়ের কণ্ঠ, মা’কে মিস করলে আর কাকে ফোন করব?’ সন্ধ্যার প্রয়াণে শোকস্তব্ধ মুনমুন সেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে