Advertisement
Advertisement
Mamata Banerjee Meets Ananta Maharaj

‘সৌজন্য সাক্ষাৎ, রাজনীতির কথা হয়নি’, অনন্ত মহারাজের বাড়ি দেখে মুগ্ধ মমতা!

প্রথা মেনে পান-সুপুরি হাতে দিয়ে, উত্তরীয় পরিয়ে মমতাকে নিজের বাড়িতে স্বাগত জানান অনন্ত মহারাজ। প্রায় ৩৫ মিনিট তাঁর বাড়িতে ছিলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন অরূপ বিশ্বাস, উদয়ন গুহও। এই সাক্ষাতে কোচবিহারের রাজনীতিতে নতুন সমীকরণ ঘিরে তুঙ্গে জল্পনা।

CM Mamata Banerjee praises Ananta Maharaj's house after meeting him at Cooch Behar
Published by: Sucheta Sengupta
  • Posted:June 18, 2024 2:55 pm
  • Updated:June 18, 2024 8:02 pm

বিক্রম রায়, কোচবিহার: গ্রেটার কোচবিহারের নেতা তথা বিজেপির রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজের বাড়ি গিয়ে মুখ্যমন্ত্রীর সাক্ষাৎ। তা নিয়ে মঙ্গলবার রাজনৈতিক মহলে নানা জল্পনা তুঙ্গে উঠেছিল। কিন্তু সেই সাক্ষাৎ পর্বকে নিতান্তই ‘সৌজন্য’ বলে সেসব ওড়ালেন অনন্ত মহারাজ নিজে। মঙ্গলবার দুপুরে কোচবিহারে চকচকা এলাকায় অনন্ত মহারাজ তথা নগেন রায়ের বাড়ি গিয়ে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তাঁকে পান-সুপুরি, উত্তরীয় পরিয়ে বাসভবনে স্বাগত জানান অনন্ত মহারাজ। আধঘণ্টারও বেশি সময় মুখ্যমন্ত্রী সেখানে ছিলেন বলে জানা গিয়েছে। তবে দুজনের মধ্যে রাজনীতির কোনও কথা হয়নি বলেই দাবি বিজেপি সাংসদের। হাসিমুখে জানালেন, তাঁর বাড়ি দেখে ভারী খুশি হয়েছেন মমতা, দারুণ প্রশংসা করেছেন। 

কোচবিহারের (Cooch Behar) চকচকা এলাকায় বিশাল জমির উপর প্রাসাদোপম বাড়ি অনন্ত মহারাজের। সাদা-সোনালি বাড়ির প্রবেশপথ থেকে অন্দরসজ্জা – সবেতেই রাজকীয় ছাপ! মঙ্গলবার দুপুরে যখন সেই বাড়িতে পৌঁছলেন রাজ্যের মুখ্যমন্ত্রী, তখন তাঁকেও কার্যত রাজকীয় অভ্যর্থনা জানানো হয়। বাইরে নারায়ণী সেনার পোশাকে নিরাপত্তারক্ষীরা দাঁড়িয়ে সার বেঁধে, পরিবারের সদস্যদের সঙ্গে অনন্ত মহারাজ দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে। তিনি পৌঁছনোমাত্রই প্রথা মেনে পান-সুপুরি মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেন বিজেপি সাংসদ (BJP MP)। তার পর হলুদ উত্তরীয় পরানো হয়।

Advertisement

[আরও পড়ুন: টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি! ক্রিস গেইলকে পিছনে ফেলে বিশ্বরেকর্ড ‘ভারতীয়’র

গেট থেকে ভিতরে বসার ঘরে তাঁকে নিয়ে যান অনন্ত মহারাজ। সেখানে প্রায় ৩৫ মিনিট ছিলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন অরূপ বিশ্বাস, উদয়ন গুহ। অনন্ত মহারাজ ও মুখ্যমন্ত্রীর মধ্যে বেশ কিছুক্ষণ কথাবার্তা হয়। তবে সবটাই অরাজনৈতিক বলে দাবি বিজেপি সাংসদের। যদিও অনন্ত মহারাজের সঙ্গে মুখ্যমন্ত্রীর এই সাক্ষাৎপর্বকে মোটেই ভালো চোখে দেখছে না জেলা বিজেপি নেতৃত্ব। এক বিধায়কের কথায়, এই কারণে তাঁদের নানা প্রশ্নের মুখে পড়তে হচ্ছে নিচুস্তরের কর্মীদের তরফে। অন্তর্ঘাতের অভিযোগও উঠেছে অনন্ত মহারাজের বিরুদ্ধে।

Advertisement

তবে এসব নিয়ে মাথা ঘামাতে রাজি নন অনন্ত মহারাজ (Anant Maharaj)। মুখ্যমন্ত্রী বেরিয়ে যাওয়ার পর তিনি  জানান, ”পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এসেছেন আমার বাড়িতে, এটা খুবই আনন্দের। উনি এসেছিলেন। আমি যথাসম্ভব আপ্যায়ণ করেছি। তবে রাজনীতির কোনও কথা হয়নি। সৌজন্য সাক্ষাৎ ছিল।” কী বললেন মুখ্যমন্ত্রী? সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, ”আমার বাড়ি দেখে উনি খুব খুশি। বললেন, এত সুন্দর বাড়ি আমি আগে দেখিনি। খুব ভালো লেগেছে ওঁর। বাড়ির প্রশংসা করছিলেন।” তবে কি বিজেপির সঙ্গে দূরত্ব বাড়িয়ে তৃণমূলের সঙ্গে যোগাযোগ হচ্ছে? তা শুনে অনন্ত মহারাজের দাবি, ”না আমি তৃণমূলের (TMC) কারও সঙ্গে যোগাযোগ করেছি, না মুখ্যমন্ত্রীকে বাড়িতে আমন্ত্রণ করেছি। কে কী বলছেন, কিছু জানি না আমি। তবে উনি আমার বাড়ি আসায় খুব আনন্দ পেয়েছি।” কিন্তু আসল বিষয় কি সত্যিই তাই? নাকি কোচবিহার জয়ের পর অন্য জেলার রাজনীতিতে অন্য কোনও সমীকরণ তৈরি হচ্ছে? জল্পনায় কিন্তু ইতি পড়েনি।

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: বিয়ের আগে উদ্দাম পার্টি সোনাক্ষী-জাহিরের! শেয়ার করলেন একাধিক ছবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ