২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

উত্তরবঙ্গের পর নজরে জঙ্গলমহল, প্রশাসনিক বৈঠক করতে আজ থেকে ২ দিনের সফরে মুখ্যমন্ত্রী

Published by: Sucheta Sengupta |    Posted: October 6, 2020 9:52 am|    Updated: October 6, 2020 9:53 am

An Images

সংবাদ প্রতিদিন ব্যুরো: করোনা আবহে ফের আগের মতো সরাসরি জেলা প্রশাসনিক বৈঠক শুরু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেপ্টেম্বরের শেষ দু’দিন উত্তরবঙ্গের জেলাগুলির সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। উত্তরকন্যা থেকেই উত্তরের ৫ জেলার সঙ্গে ভারচুয়াল বৈঠকে জেলাগুলিতে কাজের অগ্রগতির পর্যালোচনা করেছিলেন।

তবে এবার সরাসরিই জেলা প্রশাসনের সঙ্গে পর্যালোচনা বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী। আজ তিনি যাচ্ছেন খড়গপুর, পশ্চিম মেদিনীপুর (West Midnapore) জেলার প্রশাসনিক বৈঠক করবেন এখানে। বুধবার ঝাড়গ্রাম (Jhragram) গিয়ে সেখানকার বৈঠকে যোগ দেবেন। এতদিন বাদে মুখ্যমন্ত্রীর সফর ঘিরে প্রস্তুতি সম্পূর্ণ জেলা প্রশাসনের। কয়েকগুণ বাড়ানো হয়েছে নিরাপত্তা।

[আরও পড়ুন: মণীশ শুক্লা হত্যাকাণ্ডে সিআইডি’র হাতে গ্রেপ্তার ২, জোরাল ব্যক্তিগত শত্রুতায় খুনের তত্ত্ব]

উত্তরবঙ্গের পর এবার নজর জঙ্গলমহলে। এই দু’জায়গায় উনিশের লোকসভা ভোটের ক্ষত একুশে মুছতে বদ্ধপরিকর রাজ্যের শাসকদল। উনিশের জঙ্গলমহলে ঘাসফুল কার্যত সাফ হয়ে গিয়েছেন। উত্থান হয়েছিল পদ্ম শিবিরের। মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বিষ্ণুপুর – সব কটি লোকসভা কেন্দ্রের ক্ষমতা দখল করেছিল বিজেপি। মাওবাদী সমস্যা পরবর্তী সময়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে এখানে প্রভূত উন্নতি হলেও তার প্রতিফলন উনিশের ভোটবাক্সে পায়নি শাসকদল। বরং তৃণমূলের তৈরি শক্ত ভিতের উপর দাঁড়িয়েই ফুলেফেঁপে উঠেছিল বিজেপি। ফলে জঙ্গলমহল নিয়ে চিন্তা বেড়েছিল তৃণমূল সুপ্রিমোর। সামনেই একুশের বিধানসভা। তার আগে এখানকার ভোটারদের মন বুঝতে সফরে যাচ্ছেন তিনি নিজেই। দুই জেলার সঙ্গে বৈঠক করবেন। খতিয়ে দেখবেন মহামারী পরিস্থিতির প্রতিকূলতা কাটিয়ে জনগণের কাজ কতটা এগিয়েছে।

[আরও পড়ুন: চাপের মুখে সুর বদল কেন্দ্রের, ‘গোর্খাল্যান্ড’ নয় বৈঠক হবে ‘GTA’ নিয়ে]

জানা গিয়েছে, আজ দুপুর নাগাদ হেলিকপ্টারে তিনি পৌঁছবেন খড়গপুর। রাজ কলেজের পাশে অস্থায়ী হেলিপ্যাড তৈরি হয়েছে। খড়গপুরে পশ্চিম মেদিনীপুর জেলার সরকারি প্রতিনিধিদের নিয়ে করবেন প্রশাসনিক বৈঠক। রাতে থাকবেন রাজ্য পর্যটন দপ্তরের গেস্ট হাউসে। এরপর বুধবার চলে যাবেন ঝাড়গ্রাম। সেখানকার সরকারি আধিকারিক প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসে কাজের খতিয়ান দেখবেন। করবেন পর্যালোচনা।

কোভিড পরিস্থিতিতে টানা প্রায় ৬ মাস জেলা সফর করেননি মুখ্যমন্ত্রী। নবান্ন থেকে কয়েকটি জেলার সঙ্গে ভারচুয়াল বৈঠক করলেও সশরীরে হাজির হয়ে যে আলোচনা, তা স্থগিত ছিল। সেপ্টেম্বরের শেষে তা উত্তরবঙ্গ দিয়ে শুরু হল। তবে সেখানেও উত্তরকন্যা থেকে ভারচুয়াল বৈঠকই হয়েছে। আজ একেবারের আগের ছবিই দেখা যাবে অর্থাৎ সরাসরি সরকারি প্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement