Advertisement
Advertisement
Mamata Banerjee

পানাগড় শিল্পতালুকে নতুন কারখানা, ভিত্তিপ্রস্তর স্থাপন করতে দুর্গাপুর সফরে মুখ্যমন্ত্রী

প্রশাসনিক বৈঠকও করতে পারেন তিনি।

CM Mamata Banerjee will visit Durgapur tomorrow | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:August 30, 2021 5:36 pm
  • Updated:August 30, 2021 5:50 pm

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: রাজ্য বিনিয়োগের নতুন ঠিকানা পানাগড় (Panagarh) শিল্পতালুক। বিনিয়োগ টানতে উদ্যোগী হয়েছে রাজ্য। সেখানে তৈরি হচ্ছে একাধিক শিল্প। গড়ে তোলা হচ্ছে শিল্পবান্ধব পরিবেশ। ইতিমধ্যে ওই শিল্পতালুকে গড়ে উঠছে পলিফিল্ম কারখানা। সেই কারখানার শিলান্যাস করতে মঙ্গলবারই পানাগড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal CM Mamata Banerjee)। সেখানে থেকে বেশকিছু নতুন ঘোষণা করতে পারেন বলে সূত্রের খবর।

ইতিমধ্যে দুর্গাপুরের (Durgapur) শহীদ ভগত সিং স্টেডিয়ামে তৈরি করা হয়েছে অস্থায়ী হেলিপ্যাড। প্রশাসনিক সূত্রে খবর, দুর্গাপুর সার্কিট হাউসে মুখ্যমন্ত্রী রাত্রিযাপন করবেন। সেই কারণে প্রশাসনিক তৎপরতা তুঙ্গে। সুত্রের খবর, মঙ্গলবার বিকেলে দুর্গাপুর সার্কিট হাউসে তিনি ভারচুয়ালভাবে প্রশাসনিক বৈঠকও করতে পারেন। বুধবার দুপুরে পানাগড় শিল্পতালুকে ওই বেসরকারি কারখানার শিলান্যাস করবেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: রাজ্য সরকারি প্রকল্পগুলিকে সাহায্য, কন্যাশ্রী-রূপশ্রী-লক্ষ্মীর ভাণ্ডারকে অর্থ দিতে পারে World Bank]

Advertisement

জানা গিয়েছে, ৪০০ কোটি টাকা ব্যয়ে এখানে গড়ে উঠছে পলিফিল্ম কারখানা। ওয়াকিবহাল মহল বলছে, রাজ্যে বিনিয়োগের অন্যতম ঠিকানা হতে চলেছে পানাগড় শিল্পতালুক। এখানে বিনিয়োগ টানতে উদ্যোগী রাজ্য সরকারও। মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলা পুলিশ ও প্রশাসন শিল্পপতিদের সমস্যার সমধান করতে তৎপর হয়েছেন। শিল্পায়নের দিকে নজর দিতে দফায়-দফায় বৈঠকও করেছেন শিল্পপতিদের সঙ্গে। মুখ্যমন্ত্রীর এই ভিত্তিপ্রস্তর স্থাপনের পর পানাগড় শিল্প তালুকের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ আরও বাড়াবে বলেই মনে করছেন জেলা প্রশাসনের আধিকারিকরা। সূত্রের খবর, সেখান থেকে শিল্পবান্ধব একাধিক ঘোষণা করতে পারেন তিনি। ফলে এই সফরের দিকে তাকিয়ে শিল্পমহল। 

প্রসঙ্গত,  তৃতীয়বারের জন্য বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতায় ফিরেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ক্ষমতায় ফেরার পর প্রথমবারের জন্য উত্তরবঙ্গ যেতে চলেছেন তিনি। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, আগামী মাস অর্থাৎ সেপ্টেম্বরের প্রথমদিকেই উত্তরবঙ্গে (North Bengal) যেতে পারেন মুখ্যমন্ত্রী। তবে এখনও তাঁর সফরসূচি চূড়ান্ত হয়নি বলেই খবর।

[আরও পড়ুন: গেরুয়া শিবিরে বড় ভাঙন, তৃণমূলে যোগ দিলেন বিষ্ণুপুরের বিজেপি বিধায়ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ