BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

ডাক্তারদের সুরক্ষায় জোর, কোভিড আক্রান্তদের জন্য ফেস শিল্ডের ব্যবস্থার নির্দেশ মুখ্যমন্ত্রীর

Published by: Paramita Paul |    Posted: July 8, 2020 5:11 pm|    Updated: July 8, 2020 5:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিকিৎসকদের সুরক্ষায় এবার বিশেষ জোর দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bannerjee)। কোভিড রোগীদের চিকিৎসায় যুক্ত ডাক্তারদের বিশেষ ফেস শিল্ড ব্যবহার করতে নির্দেশ দিলেন তিনি। একইসঙ্গে রোগীদের বিশেষ ফেস শিল্ড দেওয়া হবে বলেও জানান তিনি। তবে করোনা চিকিৎসায় মেডিক্যাল কলেজের ভূমিকায় সন্তুষ্ট নন মমতা। তাঁদের আরও ভাল করে কাজ করার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। 

এদিন মেডিক্যাল কলেজ ও অন্যান্য হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকে এদিনও অন্য রোগের চিকিৎসার দিকে নজর দিতে আরজি জানান মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “অন্য  রোগ নিয়ে হাসপাতালে ভর্তি হলে, তিনি যদিও করোনা আক্রান্ত থাকেন, তারপরেও অন্য রোগের চিকিৎসা আগে করুন। সেই রোগের কথা নথিভুক্ত করুন। বহু রোগী অন্যান্য রোগেও মৃত্যু হচ্ছে।” এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী আরও জানান,  প্রতি বছর অন্যান্য রোগে কত রোগীর মৃত্যু হয়, তা নিয়ে প্রশাসনকে তালিকা তৈরি করতে বলা হয়েছে। পাশাপাশি চিকিৎসকদের সুরক্ষায় জোর দেন মমতা। 

[আরও পড়ুন : বাম জমানায় ১০০ শতাংশ দুর্নীতি হয়েছে, আমাদের সময় ৭-৮ শতাংশ হয়েছে : মমতা]

এবার থেকে কোভিডের চিকিৎসায় যুক্ত চিকিৎসকরা বিশেষ ফেস শিল্ড ব্যবহার করবেন। প্রয়োজনে দুটি মাস্ক ব্যবহারের পরামর্শও দেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে, রোগীদের জন্য ফেসশিল্ডের ব্যবস্থা করা হবে জানান তিনি।  ফলে চিকিৎসকরা অনেক বেশি সুরক্ষিত থাকবেন বলেও জানিয়েছেন তিনি। হাসপাতালগুলিতে চিকিৎসকদের জন্য পোর্টেবল এয়ার কন্ডিশনারের ব্যবস্থা করা হচ্ছে বলেও খবর। যাতে ওয়ার্ডে হাওয়া খেলতে পারে। এর ফলে ভাইরাস দূরে থাকবে বলে মনে করছেন মুখ্যমন্ত্রী।

একইসঙ্গে আমজনতাকে মাস্ক বাধ্যতামূলক করার পরামর্শও দেন তিনি। মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ, কেউ মাস্ক ছাড়া রাস্তায় বের হলে তাঁকে সোজা বাড়ি পাঠিয়ে দিন। কোভিড রুখতে আরও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে মুখ্যমন্ত্রী। মমতার কথায়, “মাস্ক না পরলে আমি তো জরিমানা আদায়ের কথা বলতে পারতাম। ২০০০ টাকা জরিমানা করতে পারি। কিন্তু এই সময়ে সেটা কেউ দিতে পারবেন?”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement