BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

বাম জমানায় ১০০ শতাংশ দুর্নীতি হয়েছে, আমাদের সময় ৭-৮ শতাংশ হয়েছে : মমতা

Published by: Sayani Sen |    Posted: July 8, 2020 3:11 pm|    Updated: July 8, 2020 3:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমফানের (Amphan) তাণ্ডবের পর থেকে বারবার তৃণমূলের বিরুদ্ধে ত্রাণ নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। ‘স্বজনপোষণ’ নিয়ে একাধিকবার কাঠগড়ায় উঠেছেন নেতাকর্মীরা। যদিও দুর্নীতিগ্রস্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াও হয়েছে শাসকদলের তরফে। তবে সেই পদক্ষেপকে নেহাত ‘লোক দেখানো’ বলতেও দ্বিধা করেনি বিরোধী শিবির। বুধবার কলকাতা পুলিশের এক অনুষ্ঠানে যোগ দিয়ে দুর্নীতি প্রসঙ্গে বিরোধীদের জবাব দিলেন মুখ্যমন্ত্রী। এই ইস্যুতে সিপিএমকে কড়া আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

তিনি বলেন, “কিছু বিক্ষিপ্ত ঘটনা নিয়ে রাজনীতি করার চেষ্টা করছে কোনও কোনও রাজনৈতিক দল। ৭-৮ শতাংশ মানুষ এসব কাজ করছে। তাদের বিরুদ্ধে এফআইআর হচ্ছে। ব্যবস্থা নেওয়া হচ্ছে। সিপিএমের আমলে ১০০ শতাংশ চুরি করত পঞ্চায়েতে। আমরা ৯০ শতাংশ কমিয়ে দিয়েছি। এখনও ১০০ শতাংশ পারিনি। কারণ, একবারে সব চোর উৎখাত করা সম্ভব নয়। তবে আস্তে আস্তে ১০০ শতাংশ পারবো। অন্য রাজ্যে গিয়ে দেখুন ৯০ শতাংশই দুর্নীতি। আমি আমার দলীয় নেতাকর্মীদেরও ছেড়ে কথা বলি না। মানুষের টাকা যেন কেউ না নেয় এটাই আমার নির্দেশ।” সিপিএমকে আক্রমণ করে মুখ্যমন্ত্রীর আরও দাবি, “সিপিএম ৩৪ বছর ধরে দুর্নীতি করে গিয়েছে। সরকারি দপ্তরগুলির নিচুতলায় এখনও এসব ব্যবস্থা চালু রয়েছে। একদিনে তো কারও অভ্যাস বদলানো যাবে না। এটাকে সামলাতে আমাকে আরও লড়াই করতে হবে।”

[আরও পড়ুন: দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তাল মেটিয়াবুরুজ, সরানো হল ওসিকে]

এছাড়াও কলকাতা পুলিশের অনুষ্ঠান মঞ্চ থেকে করোনা নিয়েও বক্তব্য রাখেন মমতা। মারণ ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সাবধানে থাকারই পরামর্শ দেন তিনি। বলেন, “‘কোভিড পরীক্ষার সংখ্যা বেড়েছে, তাই ধরাও পড়ছে। করোনা রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখুন। করোনায় ভয় পাওয়ার কিছু নেই। যেখানে সেখানে ভিড় করবেন না।” কোভিডে আক্রান্তদের জন্য ১০ লক্ষ টাকা বিমার কথাও বলেন তিনি। এছাড়াও সুস্থ থাকতে চাইলে কোভিড বিধি সম্পূর্ণ মেনে চলার কথাও বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: বিকাশরঞ্জন ভট্টাচার্যের নামে ফেসবুক অ্যাকাউন্ট খুলে বিতর্কিত পোস্ট, কাঠগড়ায় বিজেপি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement