Advertisement
Advertisement
Coal Scam

গরহাজির ৩ অভিযুক্ত, ফের পিছল কয়লা পাচার মামলার চার্জ গঠন

পরবর্তী শুনানিতে প্রত্যকের হাজিরা আবশ্যিক বলে জানিয়েছে আদালত।

Coal scam charge sheet filing got delayed due to absence of 3 accused
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 21, 2024 9:34 am
  • Updated:May 21, 2024 9:54 am

শেখর চন্দ্র, আসানসোল: অনুপ মাজি-সহ ৪৩ জন হাজির থাকলেও আসেননি জয়দেব মণ্ডল, বিনয় মিশ্র-সহ ৩। যার জেরে ফের পিছিয়ে গেল কয়লা পাচার মামলার চার্জ গঠন। পরবর্তী শুনানি ৩ জুলাই।

কয়লা পাচার মামলার (Coal Scam) কিংপিন অনুপ মাজি ওরফে লালাকে গ্রেপ্তার করা না গেলেও গৃহবন্দি করতে পেরেছে আসানসোল সিবিআই আদালত। লালাকে সামনে রেখেই কয়লা কাণ্ডে তদন্তের চার্জশিট গঠন হওয়ার কথা ছিল মঙ্গলবার। কিন্তু শেষ মুহূর্তে গিয়ে হল না চার্জ গঠন। এ বিষয়ে অনুপ মাজির আইনজীবী জানান, এদিন তিন জন অনুপস্থিত ছিলেন। এছাড়া সিবিআইয়ের তরফে যে কপি দেওয়া হয়েছে তা এত অল্প সময়ে পড়া সম্ভব হয়নি। যার ফলে তাঁরা সময় চেয়েছিলেন। পরবর্তী শুনানির দিন প্রত্যেককে হাজির হতে হবে। কেউ অসুস্থ থাকলে তাঁকে অ্যাম্বুল্যান্সে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: রাজস্থানে কিশোরীকে গণধর্ষণের পর ইটভাটার চুল্লিতে পুড়িয়ে হত্যা! মৃত্যুদণ্ড দুই সাজাপ্রাপ্তকে]

প্রসঙ্গত, হাই কোর্টের নির্দেশে ২০১৯ সালের শেষে কয়লা কাণ্ডের তদন্তভার গ্রহণ করেছে সিবিআই। ২০২০ সালের ২৭ নভেম্বর প্রথম অভিযোগ দায়ের করে সিবিআই। ২০২২ সালের ১৯ জুলাই আসানসোলের বিশেষ সিবিআই আদালতে ৪১ জন অভিযুক্তের নামে প্রথম চার্জশিট জমা করা হয়। এই অভিযুক্তদের তালিকায় অন্যতম হলেন অনুপ মাজি ওরফে লালা। অবৈধ খননের কাজে যুক্ত লালার চার সঙ্গী জয়দেব মণ্ডল, গুরুপদ মাজি, নারায়ণ খারকা ও নীরোদ মণ্ডলকে আগেই গ্রেপ্তার করে হেফাজতে নিয়েছিল সিবিআই। কিন্তু মামলা দায়ের হবার পরই সুপ্রিম কোর্টের রক্ষাকবজ নিয়ে গ্রেপ্তারি এড়িয়ে গিয়েছিলেন লালা। তবে একপ্রকার আসানসোল সিবিআই আদালতের চাপেই গত ১৪ মে সিবিআই আদালতে হাজিরা দিয়ে আত্মসমর্পন করেছেন লালা। তিনি জামিন পেলেও আপাতত আদালতের নির্দেশে তিনি নিতুরিয়ায় এলাকাবন্দি রয়েছেন।

Advertisement

[আরও পড়ুন: CCTV ফুটেজ বাজেয়াপ্তর পর এবার স্বাতীর পোশাক পাঠানো হল ফরেনসিক তদন্তে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ