BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভাটপাড়া গুলি কাণ্ডে অর্জুন সিংয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের, তদন্ত শুরু করল পুলিশ

Published by: Suparna Majumder |    Posted: January 24, 2022 8:34 pm|    Updated: January 24, 2022 9:44 pm

Complaint lodged against BJP MP Arjun Singh after Bhatpara incident | Sangbad Pratidin

অর্ণব দাস, বারাকপুর: নেতাজির ১২৫তম জন্মজয়ন্তীতে ভাটপাড়ায় (Bhatpara) তৃণমূল বনাম বিজেপির সংঘর্ষে উত্তেজনার ঘটনায় তদন্ত শুরু করল পুলিশ। পুলিশ জানিয়েছে, মোট ছ’টি অভিযোগ দায়ের হয়েছে। বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের (Arjun Singh) বিরুদ্ধে পুরভোটের আগে সুপরিকল্পিত ভাবে গন্ডগোল পাকানো এবং পুর প্রশাসক গোপালবাবুকে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করেছে। 

অন্যদিকে, সাংসদ অর্জুন সিংহের অভিযোগ, সুপরিকল্পিত ভাবে তাঁকে এবং তাঁর ছেলে তথা বিধায়ক পবন সিংহকে হেনস্তা এবং প্রাণনাশের চেষ্টা করা হয়েছে। এর জেরেই তাঁর নিরাপত্তারক্ষীরা বাধ্য হয়ে শূন্যে গুলি চালান। পুলিশও নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠানে গন্ডগোল পাকানোর ঘটনায় একটি ‘সুয়োমোটো’  করেছে। সোমবার সন্ধ্যা পর্যন্ত পঞ্চাশটিরও বেশি ভিডিও ফুটেজ খতিয়ে দেখা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এ বিষয়ে বারাকপুর কমিশনারেটের এক আধিকারিক বলেন, “এখনও অবধি কাউকে গ্রেপ্তার করা হয়নি। তবে, অনেককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সবদিক খতিয়ে দেখে পদক্ষেপ নেওয়া হবে।”

Clashes between TMC & BJP in Bhatpara । Sangbad Pratidin

[আরও পড়ুন: অনলাইন ক্লাসের ফাঁকে পর্নোগ্রাফি, বালককে টানা দেড় মাস ‘যৌন হেনস্তা’, ধৃত ৩ নাবালক]

প্রসঙ্গত, ভাটপাড়া পুরসভার মানিকপীর চৌমাথায় নেতাজির জন্মজয়ন্তী পালনকে ঘিরে তৃণমূল-বিজেপির সংঘর্ষ রণক্ষেত্রর আকার নেয়। রবিবার সকালে নেতাজির আবক্ষমূর্তিতে সাংসদ-পুত্র তথা ভাটপাড়ার বিধায়ক পবনকুমার সিং মালা দিতে যান। অভিযোগ, সেই সময় তিনি বচসায় জড়ান। এরপরই ঘটনাস্থলে জনা পঁচিশ নিরাপত্তারক্ষীদের নিয়ে হাজির হন বিজেপি সাংসদ অর্জুন সিং।

শাসক দলের অভিযোগ, বিজেপি সাংসদ (BJP MP) গাড়ি থেকে নেমেই আচমকা তৃণমূলের এক কর্মীর উপর হামলা চালায়। তৃণমূল কর্মীরা এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। বচসায় জড়িয়ে পড়েন দুই পক্ষ। শুরু হয় ইটবৃষ্টি। অভিযোগ, এই উত্তপ্ত পরিস্থিতির মাঝেই সাংসদের নিরাপত্তারক্ষী গুলি চালান। ৭ রাউন্ড গুলি চালানো হয় বলে অভিযোগ শাসকদলের। কেউ গুলিবিদ্ধ না হলেও এদিনের সংঘর্ষে দু’পক্ষেরই একাধিক কর্মী সমর্থক আহত হয়। পরে নিরাপত্তারক্ষীদের ঘেরাটোপে এলাকা ছাড়েন সাংসদ।

এই ঘটনায় সাংসদ নিজে একটি অভিযোগ দায়ের করেন। বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন শাসকদলের চার নেতা। পুলিশও নেতাজি জন্মজয়ন্তীতে গন্ডগোল পাকানোর ঘটনায় একটি ‘সুয়োমোটো’ করে। এই প্রসঙ্গে বিজেপি সাংসদ অর্জুন সিং বলেন, “আমার বিরুদ্ধে যত মামলা করবে, তত লড়াই করার অনুপ্রেরণা পাব।” এরপরই তিনি বিধায়ক তথা বারাকপুর-দমদম সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি পার্থ ভৌমিককে তোপ দেগে বলেন, “ভাটপাড়ায় যা করাতে চাইছে পার্থ ভৌমিক, এর জবাব তিনি নৈহাটিতে পাবেন।” পালটা জবাবে পার্থ ভৌমিক বলেন, “লড়াইয়ের ময়দানে দেখা হবে। ওনার সঙ্গে রিভলবার আছে, আমার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি আছে। কার জোর বেশি দেখা যাবে।” উল্লেখ্য়, সোমবার রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করেন অর্জুন সিং। অমিত শাহর কাছেও অভিযোগ জানিয়েছেন তিনি। তাঁকে খুন করার চেষ্টা হয়েছে বলে অভিযোগ বিজেপি সাংসদের। 

[আরও পড়ুন: করোনা আবহে কবে থেকে খুলবে স্কুল? ইঙ্গিত দিলেন শিক্ষামন্ত্রী]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে