BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

প্রার্থী দেওয়া না গেলে ভোট বয়কটের পথে কংগ্রেস, ইঙ্গিত অধীরের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 2, 2018 8:56 pm|    Updated: June 25, 2019 4:03 pm

Congress may boycott WB Panchayat Election

রাহুল চক্রবর্তী: ভোট বয়কটকেই রক্ষাকবচ করছে কংগ্রেস! জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি, গ্রাম পঞ্চায়েত-ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনের সব আসনে প্রার্থী দেওয়া যাবে না, তা মেনে নিয়েছেন স্বয়ং প্রদেশ কংগ্রেস সভাপতি। এই অবস্থায় যে সমস্ত জায়গায় প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন না, সেখানে ভোট বয়কট করা হবে বলে ইঙ্গিত দিলেন অধীর রঞ্জন চৌধুরি।

[এই প্রথম কলকাতায় পঞ্চায়েত ভোট, সংঘর্ষ এড়াতে বিশেষ সতর্ক লালবাজার]

সোমবার থেকে শুরু হয়েছে পঞ্চায়েত নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার পর্ব। কংগ্রেসের অভিযোগ, প্রথম দিনে কোথাও মনোনয়নপত্র জমা দেওয়া যায়নি। রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তি, সন্ত্রাসের অভিযোগ শাসক দলের বিরুদ্ধে এনেছেন কংগ্রেস নেতারা। কিন্তু এই নির্বাচনের জন্য কংগ্রেস যে কোনও অবস্থায় প্রস্তুত ছিল না তা ধরা পড়েছে নেতৃত্বের কথায়। স্বয়ং অধীর রঞ্জন চৌধুরি বলেছেন, রাজ্যের সব জেলায় কংগ্রেসের অবস্থা ভাল নেই। ফলে সব জায়গায় লড়ার মতো অবস্থাতেও কংগ্রেস নেই।

[পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন শুরু, মহিলা প্রার্থী খুঁজতে বিপাকে বিরোধীরা]

ফলে নির্বাচন হচ্ছে বলেই লড়ছে কংগ্রেস। কিন্তু প্রার্থী বাছাই করতে গিয়েই বিপাকে এই বিরোধী দল। মালদহ, মুর্শিদাবাদে প্রার্থী পাওয়া গেলে রাজ্যের অন্য জেলায় নাভিশ্বাস অবস্থা। বিশেষত মহিলা প্রার্থী  খুঁজতে গিয়ে হিমশিম খাচ্ছেন প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। ফলত প্রদেশ সভাপতির সিদ্ধান্ত, মনোনয়নপত্র দাখিলে বাধা পেয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে না পারলে আমরা ভোট বয়কটের রাস্তায় যেতে পারি। প্রার্থীরা যাতে মনোনয়নপত্র জমা দিতে পারেন, তা সুনিশ্চিত করতে কংগ্রেসের একটি প্রতিনিধিদল এদিন দেখা করে রাজ্যপালের সঙ্গে। প্রতিনিধিদলে ছিলেন অধীর চৌধুরি, মনোজ চক্রবর্তী, আখরুজ্জামান, অনুপম ঘোষ, আশুতোষ চট্টোপাধ্যায়। কংগ্রেস নেতারা জানিয়েছেন, রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী আশ্বাস দিয়েছেন বিষয়টি দেখবেন। এদিন ঋজু ঘোষাল ও অন্যান্য কংগ্রেস নেতৃত্ব রাজ্য নির্বাচন কমিশনে গিয়েও অভিযোগ জানান।

[তৃণমূল নেতা খুনে শম্ভুনাথ কাউয়ের যাবজ্জীবন কারাদণ্ড, জরিমানা ৫ হাজার টাকা]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে