২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বন্ধুর জন্মদিন বলে কথা, কোচবিহারে স্কুলেই বসল মদের আসর, হাতেনাতে পাকড়াও ৬ ছাত্র

Published by: Sayani Sen |    Posted: September 11, 2020 6:50 pm|    Updated: September 11, 2020 7:31 pm

An Images

বিক্রম রায়, কোচবিহার: বন্ধুর জন্মদিন বলে কথা! তাই তা পালন তো করতেই হবে। কিন্তু জন্মদিনেই পড়ে গিয়েছে লকডাউন। তবে তা সত্ত্বেও লকডাউন ভেঙে জমায়েত হয় তারা। স্কুল চত্বরে আয়োজন করা হয় পার্টির। তাতে আবার মদ্যপানের বন্দোবস্তও করা হয়েছিল। আর ওই মদের আসরেই আচমকা হানা দেন খোদ মহকুমা শাসক। আর তাতেই বানচাল জন্মদিনের পার্টি। হাতেনাতে পাকড়াও ৬ জন ছাত্র। কোচবিহারের (Cooch Behar) তুফানগঞ্জ মহকুমার নৃপেন্দ্রনারায়ণ মেমোরিয়াল হাইস্কুলের এই ঘটনায় উঠেছে সমালোচনার ঝড়।

আদৌ ঠিকমতো লকডাউন (Lockdown) সকলে মানছেন কিনা, তা দেখতেই রাস্তায় বেরিয়েছিলেন মহকুমা শাসক এবং অন্যান্য আধিকারিকরা। তাঁরা ঘুরতে ঘুরতে নৃপেন্দ্রনারায়ণ মেমোরিয়াল হাইস্কুলের সামনে চলে যান। স্কুলের ভিতর ৬ জনকে বসে থাকতে দেখেন তাঁরা। ভিতরে ঢুকে পড়েন তাঁরা। গিয়ে দেখেন দিব্যি মদ্যপানের আসর বসিয়েছে পড়ুয়ারা। সেখান হাতেনাতে ধরে ফেলা হয় ওই ছাত্রদের। তারা ওই স্কুলের একাদশ এবং দ্বাদশ শ্রেণির ছাত্র। স্কুলের ভিতর মদ্যপানের আসর বসানোর বিষয়ে জিজ্ঞাসাও করা হয় পড়ুয়াদের। তাদের দাবি, বন্ধুর জন্মদিনের পার্টিতে মজা করতে এসেছিল প্রত্যেকে। তবে মদ যে পার্টিতে থাকবে তা তারা জানত না। কে মদের আয়োজন করল, তা জানতে চান মহকুমা শাসক। তাতে একে অপরের ঘাড়ে দোষ চাপায় তারা।

[আরও পড়ুন: মানসিক অবসাদের জের, হবু শ্বশুরবাড়ি থেকে ফেসবুক লাইভ করে আত্মঘাতী শিক্ষক]

মহকুমা শাসক অরবিন্দ ঘোষ যদিও ছাত্রদের বিরুদ্ধে কোনও ব্যবস্থাই নেননি। পুরো বিষয়টিই স্কুল কর্তৃপক্ষের উপরেই ছেড়ে দিয়েছেন তিনি। এ প্রসঙ্গে স্কুলের প্রধানশিক্ষক রামকৃষ্ণ প্রামাণিক বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন। তাদের ভবিষ্যতের কথা ভেবে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: লাগাতার ‘যৌন হয়রানি’! কাটোয়া কলেজের প্রাণীবিদ্যা বিভাগের প্রধানের বিরুদ্ধে বিস্ফোরক অধ্যাপিকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement