৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যের কোভিড গ্রাফে ফের বিপদ সংকেত, একদিনেই আক্রান্ত ১২৭৪

Published by: Sucheta Sengupta |    Posted: April 1, 2021 7:33 pm|    Updated: April 1, 2021 7:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় দফা ভোটের দিনই রাজ্যে নয়া রেকর্ড গড়ল করোনা সংক্রমণ। স্বাস্থ্যদপ্তরের নয়া রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন রাজ্যের ১২৭৪ জন। বুধবার এই সংখ্যা ছিল ৯৮২, অর্থাৎ একদিনে প্রায় ৩০০ বেড়ে গেল সংক্রমণ। মৃত্যু হয়েছে ২ জন। মারণ রোগের কবল থেকে একদিনে সুস্থ হয়ে উঠেছেন মাত্র ৫৩৪ জন। সুস্থতার হার ৯৭.১৬ শতাংশ, যা নিম্নমুখী।

স্বাস্থ্যদপ্তরের নয়া পরিসংখ্যান অনুযায়ী, কলকাতার কোভিড (COVID-19) গ্রাফই সবচেয়ে বেশি চিন্তায় ফেলছে। গত ২৪ ঘণ্টায় কলকাতাতেই নতুন করে ২১০ জনের শরীরে মিলেছে করোনার জীবাণু। এরপর সবচেয়ে বেশি আক্রান্তের খবর মিলেছে উত্তর ২৪ পরগনা থেকে। এখানে একদিনেক সংক্রমিত হয়েছেন ১৯২ জন। আর করোনা যুদ্ধে সবচেয়ে এগিয়ে ঝাড়গ্রাম। এখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে  মাত্র ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন, এ নিয়ে জেলায় করোনা পজিটিভ মাত্র ৬ জন।ঝাড়গ্রামের পর করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে কম কালিম্পংয়ে – মাত্র ৯। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৭৬৬, যার মধ্যে ৬.৩৯ শতাংশ রিপোর্ট পজিটিভ।

[আরও পড়ুন: হাতে মাত্র ৫০০ টাকা, সীমিত ক্ষমতা নিয়েই ভোটের ময়দানে সাঁইথিয়ার SUCI প্রার্থী]

বাংলায় চলছে বিধানসভা নির্বাচন। ৮ দফার মধ্যে মাত্র ২ দফা শেষ হয়েছে। বাকি আরও ৬ দফা ভোটগ্রহণ পর্ব। চলছে রাজনৈতিক সভা, মিছিলও। কোভিড পরিস্থিতিতে শারীরিক দূরত্ববিধি মেনে সব কর্মসূচি পালনের কথা থাকলেও তা সর্বত্র পালিত হচ্ছে না। ফলে করোনা সংক্রমণ আচমকাই বেড়ে গিয়েছে। এদিকে টিকাকরণও চলছে দেশে। এপ্রিলে রোজই টিকাদানের কাজ চলবে, ছুটির দিনও বাদ যাবে না – এই মর্মে বৃহস্পতিবারই রাজ্যগুলিকে নির্দেশ পাঠিয়েছে কেন্দ্র। সবমিলিয়ে, করোনা যুদ্ধে এগিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টা রয়েছেই  প্রশাসনের। তবে সংক্রমণের উচ্চহার ফের চিন্তা বাড়াচ্ছে।

[আরও পড়ুন: Exclusive: নন্দীগ্রামে জয় নিয়ে আত্মবিশ্বাসী, অন্য কোনও আসনে লড়ছেন না মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement