৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Exclusive: নন্দীগ্রামে জয় নিয়ে আত্মবিশ্বাসী, অন্য কোনও আসনে লড়ছেন না মমতা

Published by: Sulaya Singha |    Posted: April 1, 2021 6:03 pm|    Updated: April 1, 2021 6:10 pm

WB Assembly Poll: Mamata Banerjee won't contest from any other constituency | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নন্দীগ্রাম ব্যাটলগ্রাউন্ডে জয় নিয়ে কোনও সংশয় নেই। হেভিওয়েট বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীকে বিপুল ভোটে হারিয়েই নন্দীগ্রামে বিজয় ঝাণ্ডা ওড়ানোর হুঙ্কার দিয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর তারপরই তৃণমূল সূত্রে জানা গেল, অন্য কোনও আসন থেকে বিধানসভা ভোটে লড়াইয়ের কোনও প্রশ্নই নেই তৃণমূল সুপ্রিমোর।

নিজের গড় ভবানীপুর ছেড়ে প্রথমবার নন্দীগ্রামে লড়াইয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মমতা। শাসক শিবির ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া নন্দীগ্রামের ‘ভূমিপুত্র’ শুভেন্দুকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন তিনি। ‘সংবাদ প্রতিদিন’ ডিজিটালই প্রথম জানিয়েছিল, বিধানসভা নির্বাচনে (WB Election 2021) শুধুমাত্র নন্দীগ্রাম থেকেই লড়বেন তৃণমূল নেত্রী। প্রার্থী তালিকা ঘোষণার পর দেখা যায়, ভবানীপুর কেন্দ্র নিজেদের আয়ত্তে রাখতে শাসকদল আস্থা রেখেছে প্রবীণ নেতা তথা রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের উপর। আর এবার ‘সংবাদ প্রতিদিন’ ডিজিটালের কাছে খবর, নন্দীগ্রামে মমতার জয় নিয়ে কোনও দ্বিধা নেই তৃণমূল শিবিরে। সেই জন্য অন্য কোনও আসনে লড়াইয়ের জন্য নতুন করে মনোনয়ন জমা দিচ্ছেন না তিনি।

[আরও পড়ুন: ‘ভোটের দিনগুলোতেই বাংলায় নির্বাচনী প্রচার কেন?’ মোদির উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিলেন মমতা]

মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে (Nandigram) হারের ভয়ে অন্য আসন থেকে লড়ার পরিকল্পনা করছেন। গত কয়েকদিন ধরেই বিজেপির তরফে এমন খবর ছড়িয়ে দেওয়া হচ্ছিল বলে অভিযোগ। এমনকী বৃহস্পতিবার উলুবেড়িয়ার জনসভা থেকেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) কটাক্ষের সুরে মমতার দিকে প্রশ্ন ছুঁড়ে দেন, “দিদি তো বুঝে গিয়েছেন নন্দীগ্রামে হারছেন। তাহলে কি অন্য কোনও জায়গায় মনোনয়ন জমা দেবেন?” মোদির প্রশ্নের সরাসরি উত্তর এখনও পর্যন্ত না দিলেও তৃণমূল সূত্রে কার্যত নিশ্চিত করা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় আর কোনও আসনে লড়বেন না। তিনি নিজেও এদিন নন্দীগ্রামের মাটিতে দাঁড়িয়ে আত্মবিশ্বাসের সঙ্গে বলে দিয়েছেন, “৯০ শতাংশ ভোট পাবে তৃণমূল।”

[আরও পড়ুন: ‘দিদির মুখই এক্সিট পোল’, নন্দীগ্রামে ভোট নিয়ে মমতাকে কটাক্ষ প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে