BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বঙ্গে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, মৃত ২ জনই কলকাতার বাসিন্দা

Published by: Sucheta Sengupta |    Posted: March 18, 2021 8:22 pm|    Updated: March 18, 2021 8:42 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে আসন্ন নির্বাচন। কোভিড আবহে ভোটে কয়কদফা নয়া নিয়মকানুন জারি হয়েছে। তবে তার মাঝেও চিন্তা বাড়িয়ে রাজ্যের কোভিড গ্রাফ ঊর্ধ্বমুখীই। বৃহস্পতিবারও পশ্চিমবঙ্গে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩০০। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ (COVID-19) এ আক্রান্ত হয়েছেন ৩২৩ জন। বুধবারও এই সংখ্যা ছিল তিনশোর বেশি। একদিনে মারণ ভাইরাসের বলি ২ জন, এই ২ জনই কলকাতার। দৈনিক আক্রান্তের তুলনায় কমল সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ২৬৮ জন করোনার কোপ থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, এ নিয়ে রাজ্যে মোট করোনা (Coronavirus)আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৭৯ হাজার ১৫৬। এর মধ্যে অ্যাকটিভ রোগী ৩২৪১ জন। মৃত্যু হয়েছে ১০,৩০০ জনের। তবে মারণ ভাইরাসকে হারিয়ে সুস্থ ব্যক্তির সংখ্যাও কম নয়। ইতিমধ্যে ৫ লক্ষ ৬৫ হাজার ৯৩৮। এর মধ্যে একমাত্র কলকাতার কোভিড পরিস্থিতিতেই চোখ রাঙাচ্ছে। এখানে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা এখনও ১৩০০র বেশি। বাকি কোনও জেলায় সংক্রমিতের সংখ্যা হাজারের বেশি নয়। 

[আরও পড়ুন: মোদির সভায় পকেটমারদের দাপাদাপি! নিমেষে উধাও মোবাইল, টাকা]

জোড়া  ভ্যাকসিন এনে গণটিকাকরণের মাধ্য়মে করোনাযুদ্ধে আরও কয়েক ধাপ এগিয়েছে দেশ। বাংলাও তার ব্যতিক্রম নয়। কোভিশিল্ড, কোভ্যাক্সিন নিয়ে রাজ্যে টিকাকরণ চলছে।  মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই রাজ্যবাসীর জন্য বিনামূল্যে ভ্যাকসিন চেয়ে চিঠি পাঠিয়েছেন প্রধানমন্ত্রীকে। তার কোও জবাব আসেনি বলেও তিনি  নানা সভায় অভিযোগ তুলেছেন। তবে নির্বাচনী আবহে আচমকা রাজ্যে সংক্রমণ বৃদ্ধি চিন্তা বাড়াচ্ছে। জেলাগুলির মধ্য়ে  সবচেয়ে ভাল অবস্থা কালিম্পং, আলিপুরদুয়ার, ঝাড়গ্রামের। রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৯, ৫০৯টি, যার মধ্যে ৬.৫১ শতাংশ রিপোর্ট পজিটিভ। 

[আরও পড়ুন: আরও সাত আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল আইএসএফ, ভাঙড়ে প্রার্থী নওশাদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement