৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে করোনার দাপট অব্যাহতই, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪০৪, বাড়ল অ্যাকটিভ রোগীও

Published by: Sucheta Sengupta |    Posted: March 23, 2021 8:15 pm|    Updated: March 23, 2021 8:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমবর্ধমান সংক্রমণের মাঝে সাময়িক স্বস্তি। রাজ্যে করোনায় দৈনিক সংক্রমণ কমল সামান্য। স্বাস্থ্যদপ্তরের নয়া পরিসংখ্য়ান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে  করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৪০৪ জন। মৃত্যু হয়েছে ২ জনের। একই সময়ের মধ্যে সুস্থ হয়ে ফিরেছেন ৩২০ জন। বাড়ছে অ্যাকটিভ রোগীর সংখ্য়াও। এই মুহূর্তে রাজ্যে অ্যাকটিভ করোনা রোগী ৩৬৫৬ জন। 

স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্য়ান বলছে, এ নিয়ে পশ্চিমবঙ্গে (West Bengal) মোট করোনা আক্রান্তের সংখ্যা  মোট ৫ লক্ষ ৮০ হাজার ৯৯৯ জন। মৃত্যু হয়েছে ১০ হাজার ৩১০ জনের। আর করোনার কামড় এড়িয়ে সুস্থ হয়ে ফিরেছেন মোট ৫ লক্ষ ৬৭ হাজার ৪৩৭ জন। সুস্থতার হার ৯৭.৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে মোট ১৮, ২৪৩, যার মধ্য়ে ৬.৪৭ শতাংশ রিপোর্ট পজিটিভ। এই পরীক্ষার সংখ্যাই বাড়ানোর পরামর্শ স্বাস্থ্য আধিকারিকদের। করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে ঠিক এক বছর পর আবার টেস্ট, ট্র্যাক, ট্রিট – এই তিন ‘T’  ফর্মুলা ফিরিয়ে আনার পথে কেন্দ্র।

[আরও পড়ুন: পুলিশের অনুমতি সত্ত্বেও ঝাড়গ্রামে তৃণমূলের মিছিলে বাধা, পথে বসে বিক্ষোভ তারকা প্রার্থীর]

সামান্য জ্বর-সর্দি অবহেলা করলে ফল হতে পারে ভয়াবহ। তাই ইনফ্লুয়েঞ্জা হলেও হেলাফেলা করা উচিৎ নয়, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের (Health Ministry) নির্দেশকে সামনে রেখেই ফের বাড়ি-বাড়ি খোঁজ শুরু করছে রাজ্য স্বাস্থ্যদপ্তর। আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের ফিরিয়ে আনা হচ্ছে তাঁরাই খোঁজ নেবেন এমন ‘অসুস্থ’ ব্যক্তিদের। সবচেয়ে বেশি চিন্তা কলকাতাকে নিয়ে। এখানে এই মুহূর্তেও ১৪৭১ জন কোভিড পজিটিভ। ঠিক এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। এখানে অ্যাকটিভ রোগী ৯৩২ জন। করোনা যুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং, ঝাড়গ্রাম। 

[আরও পড়ুন: ‘শরীর ভাল নেই’, বিষণ্ণতা মিশ্রিত গলায় কেন একথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement