BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে দৈনিক করোনা আক্রান্ত ৪০০র বেশি! ভ্যাকসিন নেওয়ার পর একজনের মৃত্যুতে আতঙ্ক

Published by: Sucheta Sengupta |    Posted: March 21, 2021 8:16 pm|    Updated: March 21, 2021 8:27 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়তে বাড়তে রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ একদিনেই পেরিয়ে গেল চারশো! স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৪২২ জন, শনিবার এই সংখ্যা ছিল প্রায় ৩৫০। মৃত্যু হয়েছে ৩ জনের। তুলনায় অনেক কম সুস্থ হওয়া ব্যক্তির সংখ্য়া। গত ২৪ ঘণ্টায় মাত্র ২৯৫ জন করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে সুস্থতার হার রাজ্য়ে ৯৭.৬২ শতাংশ। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় (West Bengal) করোনার নমুনা পরীক্ষা ২০,৬৬৫ টি। এর মধ্য়ে ৬.৪৮ শতাংশ রিপোর্ট পজিটিভ। সংক্রমণের নিরিখে কলকাতাই এখনও সবচেয়ে এগিয়ে। এখানে এখনও অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা প্রায় ১৪০০। তার ঠিক পিছনেই রয়েছে উত্তর ২৪ পরগনা। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং, ঝাড়গ্রাম।

[আরও পডুন: বিজেপির তারকা প্রার্থী যশকে ঘিরে ছবি তোলার হিড়িক, শোকজের মুখে কমিশনের কর্মীরাই]

এদিকে আবার শিক্ষকের করোনা ধরা পড়ায় কিছুদিনের জন্য পঠনপাঠন বন্ধ হয়ে গিয়েছে কলকাতার সেন্ট লরেন্স হাই স্কুলে। বালিগঞ্জ সার্কুলার রোডের এই স্কুল ২৯ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। সেন্ট লরেন্সের প্রিন্সিপাল ফাদার সেবাস্টিয়ান জেমস অভিভাবক, শিক্ষক ও শিক্ষাকর্মীদের জানিয়েছেন, আপাতত শুধুমাত্র অনলাইনে ক্লাস হবে। এই স্কুলে কোভিড সতর্কতায় প্রয়োজনীয় সব পদক্ষেপ করেছিল বলে দাবি করেছে কর্তৃপক্ষ। শুধু সেন্ট লরেন্সই নয়, কসবা চিত্তরঞ্জন হাই স্কুলের এক শিক্ষকেরও কিছুদিন আগে করোনা ধরা পড়েছিল। সেই ঘটনাতেও কিছুদিন বন্ধ ছিল স্কুল।

[আরও পডুন: ‘নিজেদের ভবিষ্যৎ বরবাদ করবেন না’, নতুন ভোটারদের কাছে টানার বার্তা মোদির]

অপরদিকে, কোভিড ভ‍্যাকসিন (COVID-19 Vaccine) নেওয়ার চব্বিশ ঘন্টা পর এক বৃদ্ধার মৃত‍্যু হয়েছে পূর্ব মেদিনীপুরের মারিশদায়। পারুল জানা নামে বছর সত্তরের বৃদ্ধার বাড়ি মারিশদা থানার খড়িপুকুরিয়া গ্রামে । নন্দীগ্রাম স্বাস্থ‍্য জেলার অধীনে এটি প্রথম ঘটনা। স্বাস্থ‍্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, ১৯ মার্চ খড়িপুকুরিয়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে দুপুর বারোটা নাগাদ ভ‍্যাকসিন দেওয়া হয় পারুলদেবীকে। পরদিন বিকেলে বুকে ব‍্যাথা অনুভব করেন  তিনি। সেইসঙ্গে তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। তড়িঘড়ি বৃদ্ধাকে ভরতি করা হয় কাঁথি মহকুমা হাসপাতালে। চিকিৎসাধীন অবস্থায় ওইদিন রাত আটটা নাগাদ তাঁর মৃত্যু হয়। ঘটনায় ময়না তদন্তের নির্দেশ দিয়েছে স্বাস্থ্যদপ্তর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement