BREAKING NEWS

১৪ শ্রাবণ  ১৪২৮  শনিবার ৩১ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: করোনা যুদ্ধে ক্রমশ এগোচ্ছে বাংলা, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত সাড়ে চার হাজারেরও কম

Published by: Sucheta Sengupta |    Posted: June 12, 2021 7:16 pm|    Updated: June 12, 2021 7:28 pm

Corona in West Bengal: 4286 new cases in last 24 hours, 81 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও কমল রাজ্যের করোনা সংক্রমণ। স্বাস্থ্যদপ্তরের (Health department, West Bengal) সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত ৪২৮৬ জন, অর্থাৎ সাড়ে চার হাজারেরও কম। এই সংখ্যা শুক্রবারও ছিল ৮৩৩৬। কমেছে দৈমিক মৃত্যুর হারও। একদিনে করোনার বলি হয়েছেন বাংলার (West Bengal) ৮১ জন। আর সুস্থ হয়ে ফিরেছেন ৩১৪৯ জন। এ নিয়ে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৭.৭৩ শতাংশ।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, কোভিডের (COVID-19) দৈনিক সংক্রমণে এখনও সবচেয়ে এগিয়ে উত্তর ২৪ পরগনা। এখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৬৯৩। তারপরই রয়েছে কলকাতা। একদিনে কলকাতায় সংক্রমিত হয়েছেন ৪০১ জন। আর করোনা যুদ্ধে সবচেয়ে এগিয়ে পুরুলিয়া। এখানে গত ২৪ ঘণ্টায় মাত্র ৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। ঝাড়গ্রামের পরিস্থিতিও তুলনায় অনেকটাই ভাল। এ নিয়ে রাজ্যে করোনায় সংক্রমিত ১৪ লক্ষ ৫২ হাজার ৯৮৭ জন। সুস্থ হয়ে ফিরেছেন ১৪ লক্ষ ২৪ হাজার ২১৩ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৬২, ২৭৬, যার মধ্যে ৬.৮৮ শতাংশ রিপোর্ট পজিটিভ।

[আরও পড়ুন: করোনা আবহেই শুরু হচ্ছে দূরপাল্লার ট্রেন চলাচল, জানেন কোন কোন রুটে মিলবে পরিষেবা?]

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সামলাতে গত মে মাসর ৫ তারিখ থেকে রাজ্য়ে দফায় দফায় জারি হচ্ছে কড়া বিধিনিষেধ। বন্ধ সমস্ত গণপরিবহণ, দোকান-বাজার নির্দিষ্ট সময়ের জন্য খোলা হচ্ছে। যদিও অত্য়াবশ্যকীয় পরিষেবায় ছাড় রয়েছে। ১৫ জুন পর্যন্ত সেই বিধিনিষেধ জারি থাকবে। তারপর থেকে হয়ত শিথিল হতে পারে অনেক কিছু। ধাপে ধাপে চালু হতে পারে গণ পরিবহণ। ইতিমধ্য়ে মেট্রো কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, রাজ্য সরকার সবুজ সংকেত দিলে তারা পরিষেবা চালু করার জন্য প্রস্তুত। ১৭ তারিখ থেকে শিয়ালদহ-হাওড়া থেকে চালু হচ্ছে দূরপাল্লার বেশ কয়েকটি ট্রেন। ফলে করোনার দাপট সামলে ফের ছন্দে ফেরার পথে রাজ্য, তা বোঝাই যাচ্ছে। 

[আরও পড়ুন: ভারত ও চিনের সেনা অফিসারদের সঙ্গে যোগ, মালদহে ধৃত চিনা নাগরিককে জেরায় মিলল তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement