৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

স্বস্তি দিয়ে নিম্নমুখী রাজ্যের কোভিড গ্রাফ, দৈনিক সংক্রমণ কমল প্রায় ২০০

Published by: Sucheta Sengupta |    Posted: March 29, 2021 8:23 pm|    Updated: March 29, 2021 8:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত প্রায় এক সপ্তাহ ধরে রাজ্যের করোনা সংক্রমণ টানা ঊর্ধ্বমুখী হওয়ার পর সাময়িক স্বস্তি। নতুন সপ্তাহের প্রথম দিন খানিকটা কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য়দপ্তরের পরিসংখ্য়ান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৬৩৯ জন। কমেছে মৃত্যুহার। একদিনে মৃত্যু হয়েছে মাত্র ১ জনের। সুস্থ হয়ে ফিরেছেন ৪৬২ জন। এ নিয়ে রাজ্যে করোনার কবল থেকে মুক্তির হার ৯৭.৩৬ শতাংশ। এই মুহূর্তে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্য়া ৫১৫২। 

ভোটের মরশুমে সভা, মিছিল চলছেই। শারীরিক দূরত্ববিধি উধাও কোথাও কোথাও। স্বাস্থ্যবিধি লঙ্ঘনের নজিরও রয়েছে গত কয়েকদিন ধরে লাফিয়ে বাড়ছিল করোনা সংক্রমণ। রবিবারও তা ছিল ৮২৭। সোমবার অবশ্য প্রায় ২০০ কমে দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৩৯। সংক্রমণের নিরিখে এখনও কলকাতা, তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা।  কলকাতায় গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৬৯ জন, উত্তর ২৪ পরগনায় এই সংখ্যা ২৩। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে ঝাড়গ্রামে। এই মুহূর্তে সেখানে অ্যাকটিভ করোনা রোগী মাত্র ৪ জন। 

[আরও পড়ুন: নিখোঁজ স্ত্রীকে ফিরে পেতে এ কী করলেন ঝাড়গ্রামের যুবক! হতবাক গোটা এলাকা]

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৮,১১৬ টি, যার মধ্যে পজিটিভ রিপোর্ট ৬.৪১ শতাংশ। এ নিয়ে রাজ্যে মোট নমুনা পরীক্ষার সংখ্য়া ৯১, ১৩, ০৭৭। তবে এই পরীক্ষা আরও বেশি করে চলছে। গত কয়েকদিনে রাজ্যের করোনা চিত্র সন্তোষজনক ছিল। কিন্তু নির্বাচনী আবহে কোভিড বিধি মেনে চলার কথা কঠোরভাবে বলা হলেও তা কোথাও কোথাও লঙ্ঘন করা হচ্ছে। সেই কারণেই হু হু করে সংক্রমণ বেড়ে গিয়েছে বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। তবে সোমবারের পরিসংখ্যান সেদিক থেকে কিছুটা স্বস্তির, তা নিয়ে সংশয় নেই।

[আরও পড়ুন: নিমতাকাণ্ডে ডেথ সার্টিফিকেটে ‘বিজেপি প্রার্থী’ চিকিৎসকের সই, প্রার্থীপদ বাতিলের দাবি তৃণমূলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement