BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা পেরল ৫ লক্ষ, তবে দৈনিক সংক্রমণ, মৃত্যুর হারে সামান্য স্বস্তি

Published by: Sucheta Sengupta |    Posted: December 6, 2020 10:15 pm|    Updated: December 6, 2020 10:26 pm

Corona in West Bengal: with 3143 new cases in last 24 hours total toll crosses 5 lakhs| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের করোনা (Coronavirus) পরিসংখ্যানে স্বস্তি নেই। মোট আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ পেরিয়ে গেল। রবিবার স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, বাংলায় মোট করোনা রোগীর সংখ্যা ৫ লক্ষ ২ হাজার ৮৪০। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস মিলেছে ৩১৪৩ জনের শরীরে। মৃত্যু হয়েছে ৪৬ জনের। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১৬৭ জন। এ নিয়ে রাজ্যে করোনা থেকে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৩. ৫১ শতাংশ।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২৩, ৮৯৪। মৃত্যু হয়েছে মোট ৮৭২৩জনের। আর সুস্থ হয়ে ফিরেছেন মোট ৪ লক্ষ ৭০ হাজার ২২৩ জন। তবে সংক্রমণের শীর্ষে এদিনও কলকাতা, দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। দুই জেলায় এই মুহূর্তে করোনা পজিটিভ যথাক্রমে ৫৯৪৮ ও ৫১৫৩। আর করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে দুই জেলা – আলিপুরদুয়ার, কালিম্পং। দুই জায়গাতেই এই মুহূর্তে অ্য়াকটিভ রোগীর সংখ্যার ১০০র বেশি।

[আরও পড়ুন: ট্রেনের টিকিট কাটার সময় দিতে হবে নম্বর, না হলে পড়তে পারেন এই সমস্যায়]

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা (Sample test) হয়েছে ৪৪,১৮৬টি, যার মধ্যে পজিটিভ রিপোর্ট ৮.২ শতাংশ। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৬০ লক্ষ ৯১ হাজার ৬৬৮। শীতের মরশুমে করোনার ধাক্কা নিয়ে যতটা আশঙ্কা করা হচ্ছিল, তার চেয়ে তুলনায় ভাল অবস্থা বঙ্গের। ইতিমধ্য়ে করোনা ভ্যাকসিনের (Corona vaccine) ট্রায়াল শুরু হয়ে গিয়েছে রাজ্যে। কলকাতায় সেই ট্রায়ালে অংশ নিয়েছেন মহানাগরিক ফিরহাদ হাকিম। তবে জনগণের হাতে তা আসতে আরও বেশ খানিকটা সময়ের অপেক্ষা। তার আগে পর্যন্ত মারণ ভাইরাসকে প্রতিহত করতে চূড়ান্ত সাবধানতা অবলম্বনই সবচেয়ে বড় অস্ত্র, বলছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: ‘গর্ভবতী’ নন, গৃহবধূর পেটে আসলে বড়সড় টিউমার! পরীক্ষা করে চমকে উঠলেন ডাক্তাররাই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে