৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ৩ হাজারেরও বেশি, উদ্বেগের মধ্যেও স্বস্তি দিচ্ছে সুস্থতার হার

Published by: Sulaya Singha |    Posted: September 8, 2020 8:33 pm|    Updated: September 8, 2020 8:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের রিপোর্ট বলছে, গত দু’দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে অনেকটাই কম সংক্রমিতের সংখ্যা। কিন্তু এদিনও স্বস্তি মিলল না রাজ্যের পরিসংখ্যানে। এদিনও করোনা আক্রান্ত পেরল তিন হাজারের গণ্ডি। কলকাতার ছবিটা সামান্য স্বস্তির হলেও ফের চিন্তায় ফেলল উত্তর ২৪ পরগনা। সে জেলায় কোনওভাবেই যেন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না মারণ ভাইরাসের সংক্রমণ। গতকালের মতো রাজ্যে এদিনও করোনাজয়ীর তুলনায় বেশি আক্রান্তের সংখ্যা।

এদিন স্বাস্থ্য দপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯১ জন। যার মধ্যে শুধু কলকাতায় আক্রান্ত ৩৮০ জন। যা গতকালের তুলনায় অনেকটাই কম। সেখানে তিলোত্তমাকে ফের ছাপিয়ে উত্তর ২৪ পরগনায় একদিনে ৫৮১ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১ লক্ষ ৮৬ হাজার ৯৫৬। এই সংখ্যা উদ্বেগজনক হলেও বর্তমানে অ্যাকটিভ কেস অনেকটাই কম। এখন অ্যাকটিভ কেস ২৩ হাজার ২২৪।

[আরও পড়ুন: ‘বাংলা যেন দ্বিতীয় পাকিস্তান’, ফের বিতর্কিত মন্তব্য বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের]

যত সময় গড়াচ্ছে, জাগছে করোনার ভ্যাকসিন হাতে পাওয়ার আশা। তবে এর মধ্যেও সারা বিশ্বেই এই মারণ ভাইরাস এখনও মানুষের প্রাণ কেড়ে চলেছে। ব্যতিক্রম নয় বাংলাও। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৭ জনের। ফলে বাংলায় করোনায় মোট মৃতের সংখ্যা ছাড়াল ৩,৬৬৭ জন। তবে এতকিছুর মধ্যেও স্বস্তি দিচ্ছে ঊর্ধ্বমুখী সুস্থতার হার। একদিনে করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯৯৬ জন। যদিও সংখ্যাটা গতকালের তুলনায় কম। বাংলায় এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লক্ষ ৬০ হাজার ২৫ জন। সুস্থতার হার বেড়ে ৮৫.৬০ শতাংশ।

লকডাউন, সোশ্যাল ডিসটেন্সিংয়ের পাশাপাশি ট্রেসিং, ট্র্যাকিং ও টেস্টিংয়ের মাধ্যমে দ্রুত করোনা রোগীকে চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে।যাতে দ্রুত আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা সম্ভব হয়। তাই বেড়েছে টেস্টিংয়ের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৩৮৮টি স্যাম্পেল টেস্ট হয়েছে। রাজ্যে এখনও অবধি মোট নমুনা পরীক্ষা হয়েছে ২২ লক্ষ ৪৩ হাজার ২৯৪টি।

[আরও পড়ুন: ‘সিপিএম-বিজেপি কর্মীদের বুঝিয়ে দলে আনতে হবে,’ ২১-এর লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছেন অনুব্রত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement