BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Corona Virus: রাজ্যে দৈনিক সংক্রমণ আরও নিম্নমুখী, নতুন করে উদ্বেগ বাড়াল দার্জিলিং

Published by: Sucheta Sengupta |    Posted: July 4, 2021 7:01 pm|    Updated: July 6, 2021 2:46 pm

Coronavirus in West Bengal: 1297 new cases in last 24 hours, 20 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য়ে করোনা (Corona Virus) সংক্রমণ আরও নিম্নমুখী। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্য়ান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে মারণ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১২৯৭ জন। মৃত্য়ু হয়েছে ২০ জনের। একদিনে সুস্থ হয়ে ফিরেছেন ১৭৭৭জন। এই মুহূর্তে রাজ্যে করোনা থেকে সুস্থতার হার ৯৭.৫৭ শতাংশ। যা বেশ আশাব্যাঞ্জক চিকিৎসক মহলের কাছে। 

কোভিড (COVID-19) গ্রাফে চোখ বোলালে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে দার্জিলিং। এখানে একদিনেই নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১২২ জন, কলকাতার চেয়েও বেশি। কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১১ জন। তবে শীর্ষে সেই উত্তর ২৪ পরগনাই। এখানে রবিবার দৈনিক সংক্রমণ ১৭২। এছাড়া দুই মেদিনীপুরেও দৈনিক আক্রান্তের সংখ্যা শতাধিক। পরিসংখ্যান বলছে, করোনা যুদ্ধে সবচেয়ে এগিয়ে পুরুলিয়া, কালিম্পং ও মালদহ। এই তিন জেলাতেই দৈনিক আক্রান্তের  সংখ্যা দশেরও কম। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫২,২২৪টি। তার মধ্যে মাত্র ২.৪৮ শতাংশ রিপোর্ট পজিটিভ।

[আরও পড়ুন: সহায়ক মূল্যে ধান কেনায় ব্যাপক অনিয়মের অভিযোগ, শাস্তির মুখে ৬ সমবায় সমিতি]

করোনা রুখতে কঠোর বিধিনিষেধ এখনও জারি রয়েছে বাংলায়। ১৫ জুলাই পর্যন্ত তা বলবৎ থাকবে। তবে একাধিক ক্ষেত্রে মিলেছে ছাড়। শর্তসাপেক্ষে চলছে লোকাল ট্রেন, মেট্রো। এসবের জেরেই রাজ্যে করোনা সংক্রমণ খানিকটা বাগে আনা গিয়েছে বলে মত বিশেষজ্ঞদের। এভাবে চললে দ্রুতই রাজ্যের মহামারী পরিস্থিতি নিয়ে চিন্তা দূর হবে বলে মত তাঁদের। তবে সেইসঙ্গে টিকাকরণে আরও জোর দেওয়ার পরামর্শও দিচ্ছে বিশেষজ্ঞ মহল।   এই মুহূর্তে রাজ্যে ভুয়ো টিকাকরণ নিয়ে ছড়িয়েছে আতঙ্ক। জেলাগুলিতেও সরকারি নিয়ম লঙ্ঘনের অভিযোগ উঠছে ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে। স্বাস্থ্যদপ্তর যদিও কড়া হাতে এসব মোকাবিলা করছে।  তা সত্ত্বেও সাধারণ মানুষের মন থেকে আতঙ্ক মুছে যাচ্ছে না। 

[আরও পড়ুন: ‘কৃষকবন্ধু’ প্রকল্পে বড় সাফল্য রাজ্যের, মাত্র ১৫ দিনে ভাতা পেলেন ৬২ লক্ষ চাষি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement