২০ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ৫ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

সপ্তাহান্তে রাজ্যের কোভিড গ্রাফে ফিরল স্বস্তি, অনেকটাই কমল দৈনিক সংক্রমণ

Published by: Sucheta Sengupta |    Posted: January 31, 2021 9:00 pm|    Updated: January 31, 2021 9:14 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহান্তে ফের রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফে খানিক স্বস্তি। অনেকটাই কমল সংক্রমণের হার। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus)আক্রান্ত হয়েছেন ২২৯ জন, মৃত্যু হয়েছে ৯ জনের। শনিবার  আক্রান্তের সংখ্যা ছিল তিনশোর বেশি। তাতেই চিন্তা বেড়েছিল। তবে সপ্তাহের শেষদিনে তা কমায় স্বস্তি ফিরল। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩৮ জন। এ নিয়ে সুস্থতার হার দাঁড়াল ৯৭.২৪ শতাংশে।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, এ নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৬৯ হাজার ৭৬৯। তবে কমছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। এই মুহূর্তে বাংলায় (West Bengal) অ্যাকটিভ করোনা রোগী ৫৫৫৩ জন। মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে মোট ১০ হাজার ১৭৩ জনের। আর করোনাকে বধ  করে নতুন জীবনের পথে ফিরেছেন মোট ৫ লক্ষ ৫৪ হাজার ২৭২ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৪৬টি। এর মধ্য়ে পজিটিভ রিপোর্ট ৭.১৩ শতাংশ। 

[আরও পড়ুন: চিকিৎসার সামর্থ্য নেই, নার্সিংহোমে গিয়ে রোগীর হাতে স্বাস্থ্যসাথী কার্ড তুলে দিলেন আধিকারিকরা

করোনা সংক্রমণের শুরু থেকেই পরিসংখ্য়ানের নিরিখে উদ্বেগ জারি ছিল কলকাতা ও উত্তর ২৪ পরগনাকে নিয়ে। এই দুই জেলায় দীর্ঘদিন সংক্রমণের হার ছিল শীর্ষে। আপাতত কলকাতায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও উত্তর ২৪ পরগনাকে নিয়ে চিন্তা থাকছেই। তবু এখানে সপ্তাহান্তে দৈনিক সংক্রমণ কিছুটা কম। এই মুহূর্তে উত্তর ২৪ পরগনায় অ্য়াকটিভ করোনা রোগীর সংখ্যা ১৩৫১। সবচেয়ে কম সংক্রমণ তিন জেলায় – আলিপুরদুয়ার, কালিম্পং, ঝাড়গ্রামে। এই তিন জেলাতেই অ্যাকটিভ করোনা রোগীর চল্লিশেরও কম। তবে টিকাকরণ (Corona vaccination) শুরু হওয়ার পর থেকে গোটা রাজ্যেরই করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে বলে দাবি স্বাস্থ্যমহলের। 

[আরও পড়ুন: ফের একমঞ্চে প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী? হলদিয়ায় ভারত পেট্রোলিয়ামের অনুষ্ঠানে আমন্ত্রিত মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement