২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

সাম্প্রতিককালের সর্বোচ্চ করোনা সংক্রমণ রাজ্যে, চিন্তা অনেকটাই বাড়াল গত ২৪ ঘণ্টার গ্রাফ

Published by: Sucheta Sengupta |    Posted: October 8, 2020 8:30 pm|    Updated: October 8, 2020 8:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবারই আঁচ পাওয়া গিয়েছিল। পুজোর মরশুমের ঠিক আগে ফের করোনা ভাইরাস (Coronavirus) ধেয়ে আসছে তার শক্তি নিয়ে। বুধবারের পরিসংখ্যানেই ছিল তার ইঙ্গিত। আর বৃহস্পতিবার সাম্প্রতিককালের মধ্য়ে সর্বোচ্চ সংক্রমণের পরিসংখ্যান দিল রাজ্য স্বাস্থ্যদপ্তর। গত ২৪ ঘণ্টায় এ রাজ্য নতুন করে ৩৫২৬ জনের শরীরে মিলল করোনা ভাইরাস, মৃত্যু হয়েছে ৬৩ জনের। এ নিয়ে রাজ্যে করোনা পজিটিভ ২ লক্ষ ৮৪ হাজার ৩০ জন। মৃত ৫৪৩৯। সুস্থতার হার অবশ্য একটু বেড়েছে, প্রায় ৮৮ শতাংশ। 

কলকাতা এবং উত্তর ২৪ পরগনার করোনা চিত্র গোড়া থেকেই চিন্তা বাড়াচ্ছিল। এ নিয়ে মুখ্যমন্ত্রী নিজেও বেশ কয়েকবার উদ্বেগপ্রকাশ করেছেন। তবে এবার সেই উদ্বেগ আরও বহুগুণ বেড়ে গেল। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় কোভিড পজিটিভ রোগীর সংখ্যা সবচেয়ে বেশি, দুটি জেলাতেই তা ৬ হাজার ছাড়িয়ে গিয়েছে। এই দুই জেলার মধ্যে সামান্য এগিয়ে কলকাতাই। শহরে নমুনা পরীক্ষার সংখ্যা বাড়তে থাকায় বেশি রোগীকে চিহ্নিত করা যাচ্ছে বলে মত বিশেষজ্ঞদের একাংশের।  

[আরও পড়ুন: করোনা কালে কমেছে প্রতিমার বরাদ্দ, লাভ কমলেও নিষ্ঠায় কমতি নেই তেহট্টের মৃৎশিল্পী বধূর]

গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড নমুনা পরীক্ষা হয়েছে ৪২,৪৪১টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৩৫ লক্ষ ৬৫ হাজার ছাড়িয়েছে। করোনা মোকাবিলায় আপাতত এই পরীক্ষার উপর আরও জোর দেওয়া হচ্ছে। তবে পুজোর মরশুমে গত দু দিনের আচমকা ঊর্ধ্বমুখী গ্রাফ চিন্তা বাড়াচ্ছে স্বয়ং স্বাস্থ্যকর্তাদের। কঠোর নিয়মবিধি মেনে এ বছর কোভিড আবহে পুজো করার অনুমতি দিলেও, তাতে কতটা সুরক্ষিত থাকবেন জনগণ, তা নিয়ে দুশ্চিন্তা রয়েই যাচ্ছে। 

[আরও পড়ুন: ভুয়ো বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করল UGC, রয়েছে পশ্চিমবঙ্গের ২ শিক্ষা প্রতিষ্ঠানের নামও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement