BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আশা জাগাচ্ছে বাংলার নিম্নমুখী কোভিড গ্রাফ, পরপর ২ দিন দৈনিক আক্রান্ত হাজারেরও কম

Published by: Sucheta Sengupta |    Posted: January 3, 2021 9:19 pm|    Updated: January 3, 2021 10:55 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরের শুরুতে করোনাযুদ্ধে ভালই পারফরম্যান্স বাংলার। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত ৮৯৬ জন। এ নিয়ে পরপর দু দিন রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নামল হাজারেরও নিচে। গত ২৪ ঘণ্টায় করোনার বলি ২৬ জন, শনিবারও যা ছিল ২৮। আর একই সময়ের মধ্যে সুস্থ হয়ে ফিরেছেন ১৪৩২ জন। সামগ্রিকভাবে বাংলায় (West Bengal) কোভিড গ্রাফের এই নিম্নমুখী চলন আশা জাগাচ্ছে, বলাই বাহুল্য।

রাজ্যবাসীকে স্বস্তি দিয়ে শনিবারই দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নেমে গিয়েছিল হাজারের নিচে। তা ছিল ৮৬৩। তুলনায় রবিবার সংখ্যা বাড়লেও তা হাজারের কম। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, এ নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৫৪ হাজার ০৭৯, যার মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা এই মুহূর্তে ১০,৪৪৬। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে ১৪৩২ জন মুক্ত হওয়ায় এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা ৫ লক্ষ ৩৪ হাজার ৭৩৭, এবং সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৬.৩৫ শতাংশ। এ রাজ্যে করোনার বলি মোট ৯৭৯২।

[আরও পড়ুন: বিশ্বভারতীর নির্দেশে ভবন ছাড়তে নারাজ আলাপিনী সমিতি, বিকল্প ব্যবস্থার দাবিতে ফের আন্দোলন]

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩২, ২৫৬। এর মধ্যে ৭.৭ শতাংশ রিপোর্ট পজিটিভ। দৈনিক করোনা সংক্রমণ কমলেও কলকাতার কোভিড পরিস্থিতি নিয়ে চিন্তা থেকেই যাচ্ছে। এখনও এখানে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ২৩৯৪। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। এখানে করোনা পজিটিভ ১৯২০ জন। এছাড়া রাজ্যের আর কোনও জেলায় করোনা আক্রান্তের সংখ্যা হাজারের উপরে নয়। করোনা পজিটিভের সংখ্যা সবচেয়ে কম ঝাড়গ্রামে, মাত্র ২৫। কালিম্পং, আলিপুরদুয়ার ও দক্ষিণ দিনাজপুর – এই তিন জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৫০–এরও কম।  

[আরও পড়ুন: বিজেপিতে যোগদানের পরও সোশ্যাল মিডিয়ায় তৃণমূল ‘প্রীতি’, সমালোচনায় বিদ্ধ বনশ্রী মাইতি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement