BREAKING NEWS

১৪ শ্রাবণ  ১৪২৮  শনিবার ৩১ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে হার, প্রয়াত গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর

Published by: Sucheta Sengupta |    Posted: June 19, 2021 8:53 pm|    Updated: June 19, 2021 9:38 pm

Coronavirus: TMC MLA from Gosaba died on Saturday at the age of 75 years | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: কোভিড (COVID-19) আক্রান্ত হয়ে প্রয়াত রাজ্যের আরও এক বিধায়ক। দক্ষিণ ২৪ পরগনার গোসাবার (Gosaba) তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করের মৃত্যু হল করোনায় আক্রান্ত হয়ে।  শনিবার রাত ৮টা ২০ মিনিট নাগাদ কলকাতার এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৭৩ বছরের বিধায়ক। দীর্ঘদিনের রাজনীতিবিদের প্রয়াণে শোকের ছায়া রাজনৈতিক মহলে।

মে মাসে রাজ্যে ভোটের ফলাফল প্রকাশের পর থেকেই করোনায় আক্রান্ত হন গোসাবার প্রবীণ বিধায়ক। পাশাপাশি অন্যান্য অসুস্থতাও ছিল তাঁর। একাধিক শারীরিক জটিলতা নিয়ে প্রথমে বাঙুর হাসপাতালে ভরতি হয়েছিলেন তিনি। ১১ দিন পর কলকাতার নামী বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করানো হয় জয়ন্ত নস্করকে। সেখানেই শনিবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৭৩ বছরের বিধায়ক। বেসরকারি হাসপাতালের সিইও প্রদীপ ট্যান্ডন জানান, “গত এক মাস ধরে কোভিডের সঙ্গে লড়াই করছিলেন জয়ন্ত নস্কর। শুক্রবার কোভিড পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে।”  তবে কোভিড সংক্রান্ত জটিলতার কারণে প্রয়াত বিধায়কের ফুসফুস ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল বলেই জানিয়েছেন চিকিৎসক স্মরজিৎ নস্কর। 

[আরও পড়ুন: মালদহ হত্যাকাণ্ডে নয়া তথ্য, সুড়ঙ্গপথে চৌবাচ্চায় ৪ জনের দেহ লুকিয়েছিল অভিযুক্ত!]

২০১১ সাল থেকে তৃণমূলের (TMC) হয়ে লড়াই করে বিধায়কের দায়িত্ব পালন করে আসছেন জয়ন্ত নস্কর। গোসাবার চুনাখালিতে বাড়ি তাঁর। সুন্দরবন ঘেঁষা এলাকায় দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে যুক্ত। তিনবারের বিধায়ক তিনি। ২০১১র পর ২০১৬ এবং ২০২১এও তৃণমূলের হয়ে জিতেছেন। চলতি বছর ৩০ হাজারেরও বেশি ভোটে বিজেপি প্রার্থীকে হারিয়েছেন। এলাকায় জনপ্রতিনিধি হিসেবেও বেশ জনপ্রিয় ছিলেন। চলতি বছর ভোটের ফলাফলের পরপরই তিনি করোনায় আক্রান্ত হয়ে পড়েন। ভোটযুদ্ধে প্রতিদ্বন্দ্বীকে হারালেও মারণ ভাইরাসকে হারাতে পারেননি। তিনিই একমাত্র বিধায়ক যিনি জীবদ্দশাতেই নিজের মূর্তি স্থাপন করেছিলেন। তাঁর মৃত্যুতে গোসাবায় ফের উপনির্বাচন হবে। তবে কোভিড আবহে কবে এই ভোট হবে, সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত আরও ২ করোনা রোগীর মৃত্যু উত্তরবঙ্গে, বাড়ছে চিন্তা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement