BREAKING NEWS

১৯ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে একদিনে করোনার কবলে ১৭৯ জন, মৃত ৫

Published by: Subhajit Mandal |    Posted: February 10, 2021 8:39 pm|    Updated: February 10, 2021 8:48 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের করোনা পরিসংখ্যানের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল আক্রান্তের সংখ্যা। তবে সামান্য কমেছে মৃতের সংখ্যা। শহর কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলার পরিসংখ্যান বিশেষ ভাবে চিন্তায় রাখবে রাজ্যের স্বাস্থ্য দপ্তরকে।

বুধবার স্বাস্থ্যদপ্তরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৭৯ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। এখনও পর্যন্ত রাজ্যের মোট আক্রান্ত ৫ লক্ষ ৭১ হাজার ৮১৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনার কবলে মৃত্যু হয়েছে ৫ জনের। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে কম। গতকাল রাজ্যে মৃত্যু হয়েছিল ৬ জনের। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ২২২ জন। মোট অ্যাকটিভ কেস ৪ হাজার ২৮৭ জন। এদিন নতুন করে উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ২ জনের। পূর্ব বর্ধমান, জলপাইগুড়ি এবং দক্ষিণ ২৪ পরগনায় করোনার বলি হয়েছেন একজন করে।

[আরও পড়ুন: ‘মালদহে কি আমরা কোনও আসন পাব না?’, গণির ভূমিতে দাঁড়িয়ে আক্ষেপ মমতার]

সংক্রমণের নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। এই জেলাতেই আক্রান্ত হয়েছেন ৬১ জন। দ্বিতীয় স্থানেই তিলোত্তমা কলকাতা। গত ২৪ ঘণ্টায় শহর কলকাতায় আক্রান্ত হয়েছেন ৫০ জন। আক্রান্তের নিরিখে স্বস্তি দিচ্ছে আলিপুরদুয়ার (২), কালিম্পং (২), ঝাড়গ্রাম (২) জেলা। এছাড়াও উত্তর দিনাজপুর, মালদহ, জলপাইগুড়ি, নদিয়ার মতো জেলায় আক্রান্তের সংখ্যা দশের নিচে।

[আরও পড়ুন: নিয়ন্ত্রণ হারিয়ে চাষের জমিতে উলটে গেল যাত্রীবোঝাই বাস, জখম কমপক্ষে ২৫ জন]

এদিকে দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়লেও স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন বাংলার ২৮৩ জন। তাঁদের মধ্যে ৬৬ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ সুস্থতার নিরিখে শীর্ষে ওই জেলা। দ্বিতীয় স্থানে কলকাতা। একদিনে কলকাতার ৬৩ জন করোনাকে জয় করেছে। এখনও পর্যন্ত মোট করোনাজয়ীর সংখ্যা ৫, ৫৭, ২০৮।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement