BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ফের ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ, দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা

Published by: Tiyasha Sarkar |    Posted: February 9, 2021 8:25 pm|    Updated: February 9, 2021 8:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড (Covid) গ্রাফ। গতকালের তুলনায় এদিন সামান্য হলেও বেড়েছে সংক্রমিত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ২৭৬ জন। 

স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন বাংলার ১৪৬ জন। তাঁদের মধ্যে তিলোত্তমারই ৪৮ জন। অর্থাৎ সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে কলকাতা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। নতুন করে সংক্রমিত সেখানকার ২৯ জন। তৃতীয়ে হাওড়া। একদিনে সেখানকার ১১ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। চতুর্থস্থানে উত্তরবঙ্গের দার্জিলিং। নতুন করে আক্রান্ত সেখানকার ৯ জন। এছাড়াও অন্যান্য জেলা থেকেও কম বেশি আক্রান্তের হদিশ মিলেছে।  ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫,৭১, ৬৩৬। একদিনে করোনার বলি হয়েছেন বাংলার ৬ জন। তার মধ্যে কলকাতা (Kolkata) ও উত্তর ২৪ পরগনার ২ জন করে। হাওড়া ও নদিয়ার একজন করে। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০, ২১৫। 

[আরও পড়ুন:মহিলা মোর্চার নেত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ বাঁকুড়ার বিজেপি নেতার বিরুদ্ধে, অস্বস্তিতে দল]

গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে হাসিমুখে ঘরে ফিরেছেন বাংলার ২৭৬ জন। তাঁদের মধ্যে ৭২ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ সুস্থতার নিরিখে শীর্ষে ওই জেলা। দ্বিতীয় স্থানে কলকাতা। একদিনে সেখানকার ৫২ জন করোনাকে জয় করেছে। এখনও পর্যন্ত মোট করোনাজয়ীর সংখ্যা ৫, ৫৬, ৯২৫।  এদিনের সুস্থতার হার ৯৭. ৪৩ শতাংশ। করোনার টিকা এখনও সকলের কাছে পৌঁছয়নি। তাই এই পরিস্থিতিতে টেস্টই একমাত্র ভরসা। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২০, ৪৫৬ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ৮১,৮৮, ২৮৪ জনের। উল্লেখ্য, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ২৪ ঘণ্টায় দেশের ১৫টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোভিডে মৃত্যুর সংখ্যা শূন্য।

[আরও পড়ুন: ছাত্রীর সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক! শিক্ষকের বাড়িতে তাণ্ডব উত্তেজিত জনতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement