BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এনআরএস কাণ্ডের ছায়া দেগঙ্গায়, খাবারের লোভ দেখিয়ে পিটিয়ে মারা হল কুকুর

Published by: Sucheta Sengupta |    Posted: January 31, 2021 7:41 pm|    Updated: January 31, 2021 8:34 pm

Couple accussed to kill 5 dogs by calling them for food at Deganga, protest over the incident |SangbadPratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনআরএসে কুকুরছানাদের পিটিয়ে মারার পুনরাবৃত্তি উত্তর ২৪ পরগনায়। খাবারের লোভ দেখিয়ে ডেকে কুকুরদের (Dogs) পিটিয়ে খুনের মতো নৃশংসা ঘটনার সাক্ষী রইল দেগঙ্গা। ৫ টি পথকুকুরকে এভাবেই হত্যা করা হয়েছে বলে অভিযোগ। ঘটনার খবর জানাজানি হতে এই কাজে অভিযুক্ত দম্পতির বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। মৃত কুকুরদের ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে ঘটনার যথাযথ তদন্ত চেয়েছে পশুপ্রেমী সংগঠন।

ঘটনা রবিবার সকালের। বারাসতের (Barasat) দেগঙ্গার ভাসিলিয়া ব্লকের এক বাসিন্দা একটি পথকুকুরকে ডেকে নিজের বাড়িতে নিয়ে যায়। তারপর খাবার দেওয়ার নাম করে বাঁশ ও লাঠি দিয়ে কুকুরটিকে প্রবল মারধর করে। অভিযোগ, এই কাজে জড়িত ছিল তার স্ত্রীও। তাতেই মৃত্যুর কোলে ঢলে পড়ে কুকুরটি। এরপর পাড়ায় সবটা জানাজানি হলে আশেপাশের বাসিন্দারা ব্যাপক ক্ষুব্ধ হন। বাড়িটি ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন। পরিস্থিতি উত্তপ্ত হতে দেখে চম্পট দেন অভিযুক্ত দম্পতি। গোটা ঘটনাটি নিয়ে দেগঙ্গা থানায় ভাসিলিয়াবাসীর তরফে অভিযোগ দায়ের করেছেন বাবলু পাল নামে এক ব্যক্তি। তিনি জানিয়েছেন, এর আগে পাড়ার আরও চারটি পথকুকুর এভাবেই নৃশংসতার বলি হয়েছে। এ নিয়ে পঞ্চম কুকুরকে একই কায়দায় হত্যা করল ওই দম্পতি।

[আরও পড়ুন: পিকনিকে ‘জয় শ্রীরাম’ গান বাজানোকে কেন্দ্র করে সংঘর্ষে জড়াল তৃণমূল-বিজেপি, উত্তপ্ত বলাগড়]

এমন অসংবেদনশীল ঘটনায় গর্জে উঠেছে পশুপ্রেমী সংস্থাগুলিও। এক সংস্থার সদস্যের মতে, অভিযুক্ত ‘বিকৃত মস্তিষ্ক’ সম্পন্ন ব্যক্তি। তাঁদের মতে, এভাবে খাবারের জন্য ডেকে পিটিয়ে মেরে ফেলার অত্যন্ত অমানবিকতার পরিচয়। চারপেয়েদের অসহায়তার সুযোগ নিয়ে তাদের খুন করার মতো কাজ অতি ‘জঘন্য’। যথাযথ তদন্তের দাবিতে সরব সকলে। এর আগে ২০১৯ সালে এনআরএস হাসপাতাল চত্বরে বেশ কয়েকটি কুকুরছানাকে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছিল জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে। সেসময় এ নিয়ে  উত্তেজনা ছড়িয়েছিল।  বছর দুই পর দেগঙ্গায় প্রায় তেমনই ঘটনা ঘটল।

[আরও পড়ুন: মহিলাদের সম্পর্কে কুরুচিকর মন্তব্যের জের, সৌমিত্র খাঁ’র বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে