২০ চৈত্র  ১৪২৬  শুক্রবার ৩ এপ্রিল ২০২০ 

Advertisement

কুয়েতে কাজে গিয়ে বিপাকে আসানসোলের দম্পতি, সাহায্যের আশ্বাস বাবুল সুপ্রিয়র

Published by: Tiyasha Sarkar |    Posted: January 11, 2020 7:10 pm|    Updated: January 11, 2020 7:10 pm

An Images

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: কুয়েতে চাকরি করতে গিয়ে চরম বিপাকে আসানসোলের বাসিন্দা এক দম্পতি। কাজের পরিবেশ পছন্দ না হওয়ায় কাজ ছাড়ার সিদ্ধান্ত নেওয়ায় বিপত্তি। অভিযোগ, যে হোটেলে কাজ করতে গিয়েছিলেন সেই কোম্পানি দম্পতির পাসপোর্ট কেড়ে নিয়েছে৷ তাঁদের কাছে নেই পর্যাপ্ত টাকা, খাবার। কুয়েতে তাঁদের অবস্থার খবর পেয়ে চিন্তায় তাঁদের পরিবার। উৎকণ্ঠার মধ্যে দিন কাটছে তাঁদের৷ ইতিমধ্যেই বিষয়টি জানতে পেরে তাঁদের দেশে ফেরানোর উদ্যোগ নিয়েছেন আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। 

চার বছর ধরে কুয়েতের হোটেলে চাকরি করছেন আসানসোলের মহিশীলা কলোনির বাসিন্দা সূর্যসারথী বাগ৷ বছর খানেক আগে আসানসোলের বাসিন্দা মহাশ্বেতার সঙ্গে বিয়ে হয় তাঁর৷ পরে ডিসেম্বরের মাঝামাঝি স্ত্রীকে সঙ্গে নিয়েই কুয়েতে চলে যান সূর্য৷ সম্প্রতি কোম্পানি পরিবর্তন করে নতুন একটি হোটেলে কাজে যোগ দিয়েছিলেন সূর্যসারথী৷ ওই যুবকের বাবা অচিন্ত্যকুমার বাগ জানান, হোটেলে কাজের পরিবেশ ভাল নয়, সে কথা ছেলে বাড়িতে অনেকবার জানিয়েছিল৷ দিনরাত হুমকির মধ্যে কাজ করতে হত৷ স্ত্রীকে নিয়ে গিয়ে নিরাপত্তার অভাব বোধ করছিলেন৷ বাধ্য হয়ে ওই হোটেলের কাজ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন৷ কিন্তু, তারপর থেকেই শুরু হয়েছে সমস্যা। সূর্য ভিডিও কলে বাড়িতে জানিয়েছেন হোটেল কর্তৃপক্ষ সূর্য ও তাঁর স্ত্রীর পাসপোর্ট আটকে রেখেছে৷ যে বাড়িতে তাঁরা থাকতেন, সেখান থেকেও বের করে দেওয়া হয়েছে৷ সঙ্গে পাসপোর্ট না থাকায় সাহায্য করতেও এগিয়ে আসেনি কেউ৷

[আরও পড়ুন: স্কুল থেকে ফেরার পথে কিশোরীকে এলোপাথাড়ি কোপ যুবকের, খুনের কারণ নিয়ে ধোঁয়াশা]

জানা গিয়েছে, সূর্যসারথী কুয়েতে ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছিলেন৷ লেবার কোর্টে মামলা করতে পরামর্শ দেওয়া হয় তাঁকে৷ তাই চরম সমস্যার মধ্যে রয়েছে সূর্য ও মহাশ্বেতা৷ কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র আপ্ত সহায়ক ধর্মেন্দ্র কৌশল বলেন, “সূর্যসারথীর মেইল পাওয়া মাত্রই আমরা যোগাযোগ করি কুয়েতে ভারতীয় দূতাবাসে। ওই দম্পতির সমস্যার কথা সবিস্তার জানাই। শুক্র ও শনিবার ওখানে ছুটি। তাই একটু সমস্যা হচ্ছে। সোমবারের মধ্যে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে বলে আশ্বাস মিলেছে।” এখন কতক্ষণে ঘরের ছেলে ঘরে ফিরবে সেই অপেক্ষায় পরিবার।

Advertisement

Advertisement

Advertisement