BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার করোনা আক্রান্ত উত্তরবঙ্গে পাঠানো মেডিক্যাল টিমের চিকিৎসক

Published by: Subhamay Mandal |    Posted: May 2, 2020 10:52 am|    Updated: May 2, 2020 10:52 am

COVID-19: Doctor tested positive at North Bengal Medical College

শুভদীপ রায়নন্দী, শিলিগুড়ি: এর আগে করোনায় সংক্রমিত রোগের চিকিৎসা করতে গিয়ে আক্রান্ত হয়েছিল দু’জন নার্স এবং তাদের মধ্যে একজনের পরিবারের সদস্য। এবার করোনায় আক্রান্ত হলেন এক চিকিৎসক। শুক্রবার রাতে বিষয়টি প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে চিকিৎসক মহলে। ঘটনার পরই মুখে কুলুপ এঁটেছে স্বাস্থ্যদপ্তর এবং জেলা প্রশাসন।

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, ২৮ এপ্রিল রাতে কলকাতা থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ২৭ জনের একটি চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের দলকে চিকিৎসা ব্যবস্থার জন্য পাঠানো হয়। ওই ২৭ জনকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল সংলগ্ন কাওয়াখালির একটি ভবনে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। ২৯ এপ্রিল ওই চিকিৎসক উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিজের কাজে যোগ দেন। তাঁকে হাসপাতালের চক্ষু বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে নিযুক্ত করা হয়েছিল। তিনদিন কাজ করার পর এদিন তার লালারসের পরীক্ষা করা হলে সোয়াব টেস্টে কোন জীবাণু মেলে। এরপরই তাঁকে মাটিগাড়া কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

[আরও পড়ুন: RPF জওয়ানের চিকিৎসার জেরে হাসপাতালের সামনে ব্যারিকেড, পুলিশের ভূমিকায় বিরক্ত রেল]

ওই চিকিৎসকের সংস্রবে আসা প্রত্যেক চিকিৎসক স্বাস্থ্যকর্মীদের ইতিমধ্যে লালারস সংগ্রহ করার প্রক্রিয়া শুরু করেছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। করোনা মোকাবিলায় রাজ্যের নিযুক্ত উত্তরবঙ্গের স্বাস্থ্যদপ্তরের অফিসার অন স্পেশ্যাল ডিউটি চিকিৎসক সুশান্ত রায় বলেন ওই চিকিৎসকের বৃহস্পতিবার সব টেস্ট রিপোর্ট পজিটিভ আসে তাঁকে মাটিগাড়া হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে।

[আরও পড়ুন: করোনার সঙ্গে এবার ডেঙ্গুর খোঁজ, বাড়ি বাড়ি গিয়ে সন্ধান হাওড়া পুরসভার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে