৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

WB Civic Polls: বুদ্ধদেবের ফোনেই সিদ্ধান্ত বদল? শিলিগুড়ি পুরভোটে লড়ছেন প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য

Published by: Sucheta Sengupta |    Posted: December 28, 2021 3:28 pm|    Updated: December 28, 2021 8:54 pm

CPM Leader Ashok Bhattacharya is candidate in upcoming Siliguri Municipal Corporation election | Sangbad Pratidin

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: তবে কমরেড বুদ্ধদেব ভট্টাচার্যর ফোন, লড়াইয়ের বার্তা – এসবই টনিকের কাজ করল? সোমবার পর্যন্ত যিনি নিজের প্রার্থী হতে চাইছিলেন না, তিনি মত বদলে ফেললেন! শিলিগুড়ি (Siliguri) পুরনির্বাচনের প্রার্থী হচ্ছেন প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য (Ashok Bhattacharya)। মঙ্গলবার দুপুরে জেলা সিপিএম (CPM) কার্যালয়ে সাংবাদিক বৈঠকে প্রার্থী তালিকা ঘোষণা করেছে দল। তাতেই রয়েছে অশোক ভট্টাচার্যর নাম। এদিন প্রথম দফার তালিকায় ৬০ শতাংশই নতুন মুখ, জানালেন জেলা সিপিএমের আহ্বায়ক  জীবেশ সরকার। ফলে শিলিগুড়ি পুরভোটের লড়াই বেশ জমে উঠবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

আগামী ২২ তারিখ রাজ্যের চার পুরনিগম – শিলিগুড়ি, বিধাননগর, আসানসোল ও চন্দননগরে নির্বাচন। ২৫ তারিখ ফলপ্রকাশ। সোমবার রাজ্য নির্বাচন কমিশন ভোটের দিনক্ষণ ঘোষণা করে দেওয়ার পরই তৎপরতা শুরু হয় বিভিন্ন রাজনৈতিক শিবিরে। আগামী সপ্তাহের মধ্যে মনোনয়ন প্রক্রিয়া শেষ হয়ে যাবে। ফলে প্রার্থী তালিকা ঘোষণাও স্রেফ সময়ের অপেক্ষা। তারই মধ্যে শিলিগুড়িতে প্রথম ধাপে এগিয়ে গেল বামফ্রন্ট। মঙ্গলবার দুপুরেই জেলা সিপিএম কার্যালয় থেকে প্রথম দফায় ৩৫ জন প্রার্থীর নাম ঘোষণা করা হল। তাতেই জানা গেল, ৬ নং ওয়ার্ডের প্রার্থী অশোক ভট্টাচার্য। তিনি আগেও এই ওয়ার্ডেই প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। আবারও লড়বেন। এ নিয়ে অশোকবাবুর সংক্ষিপ্ত প্রতিক্রিয়া – দলের কথায় মতবদল করেছেন, দলের সিদ্ধান্তেই লড়বেন। ৪২ এবং ৪৭ নং ওয়ার্ডের দুই জয়ী কাউন্সিলর এবার ভোটের টিকিট পাননি। 

[আরও পড়ুন: Royal Bengal Tiger: শেষ ‘বাঘবন্দি খেলা’, ৬ দিন পর জালে কুলতলির রয়্যাল বেঙ্গল]

চলতি মাসের শুরুতেই নির্বাচনী রাজনীতি থেকে বিদায়ের ঘোষণা করেছিলেন শিলিগুড়ির প্রাক্তন বিধায়ক তথা পুরনিগমের প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। সাংবাদিক বৈঠক করে জানিয়েছিলেন, তিনি আর ভোটে লড়বেন না। তবে দলের নেতৃত্বে থাকতে আপত্তি নেই। এরপর মাসের শেষদিকে রাজ্যের চার পুরনিগমে ভোটের বাদ্যি বাজতেই অশোক ভট্টাচার্যকে ফোন করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)। তাঁর বার্তা ছিল, ভালভাবে লড়াই করে দলকে জেতাতে হবে।  তাহলে কি নিজে ভোটে দাঁড়াবেন অশোকবাবু? সোমবার পর্যন্তও তিনি প্রার্থী হবেন না বলেই জানিয়েছিলেন। আর মঙ্গলবার দলীয় নেতৃত্ব এবং সহকর্মীদের কথা মেনে সিদ্ধান্ত বদল করলেন। ৬ নং ওয়ার্ডে সিপিএমের হয়ে লড়বেন অশোক ভট্টাচার্য।

[আরও পড়ুন: আমডাঙার পুকুরে মিলল খুদের দেহ, প্রেমিকের সঙ্গে ষড়যন্ত্র করে সন্তানকে খুন মায়ের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে