BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আসন সমঝোতার ভিত্তিতে রায়গঞ্জে প্রার্থী দেবে সিপিএম, কংগ্রেসকে বার্তা বিমানের

Published by: Subhamay Mandal |    Posted: February 23, 2019 6:38 pm|    Updated: April 22, 2019 6:05 pm

An Images

ফাইল চিত্র

শংকরকুমার রায, রায়গঞ্জ: তৃতীয়-চতুর্থ বা পঞ্চম হওয়ার জন্য লড়াই করবে না সিপিএম। বাইশটি আসনে সিপিএমের তা হবে না। আসন্ন লোকসভা নির্বাচনের আগে উত্তর দিনাজপুরে এসে এ কথা বললেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। শনিবার রায়গঞ্জে সিপিএমের দলীয় জেলা কার্যালয়ে এক সাংবাদিক বৈঠকে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতার স্পষ্ট ইঙ্গিত দিয়ে বিমানবাবু বলেন, “রায়গঞ্জে গতবার সিপিএমের প্রার্থী জিতেছিল। সেখানে আমাদের প্রার্থী নিশ্চিত ভাবে থাকবে, তবে কংগ্রেস প্রার্থী দেবে কিনা সেটা তাদের ব্যাপার। তবে তৃতীয় চতুর্থ হওয়ার মতো কেন্দ্রে সিপিএম প্রার্থী দেবে না।” এদিকে, এদিন বিমান বসুকে কটাক্ষ করে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র পালটা দেন। তিনি বলেন, ‘ছেলে হবে কি মেয়ে হবে, জানি না, আগের থেকে নাম রেখে বসলাম।’

তবে লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট হওয়ার সম্ভাবনা জিইয়ে রেখে রাজ্য বামফ্রন্ট চেয়ারম্যান বলেন, “আসন সমঝোতার ভিত্তিতে রায়গঞ্জে সিপিএম প্রার্থী দেবে। তবে চুড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা পর্যন্ত তো অপেক্ষা করতে হবে।” যদিও রায়গঞ্জ কেন্দ্রে কংগ্রেস দলীয় প্রার্থী দেবে বলে কংগ্রেসের জেলা সভাপতি মোহিত সেনগুপ্ত আগেই ঘোষণা করেছেন। নিজেদের দাবিতে অনড় থেকে কংগ্রেস জেলা সভাপতি বিধায়ক মোহিত সেনগুপ্ত সাফ বলেন, “লোকসভা ভোটে সিপিএমের সঙ্গে জোট হলেও রায়গঞ্জে কংগ্রেসের প্রার্থী লড়াই করবে।”

[বজবজে কাউন্সিলর খুনের ঘটনায় গ্রেপ্তার ২ মূল অভিযুক্ত]

অন্যদিকে, কেন্দ্রের বিজেপি সরকারকে একহাত নিয়ে এদিন বিমান বসু বলেন, “কোন পথে ভারত চলবে, তা দেখার জন্য আমরা অপেক্ষা করে আছি। বিজেপি আর তার প্রাণভোমরা আরএসএস দেশকে বিভাজন করার চেষ্টা করছে। সম্প্রতি কাশ্মীরের জঙ্গি হামলায় ৪৯ জন জওয়ানের নিহত হওয়া প্রসঙ্গে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন, “যে রাস্তা দিয়ে আড়াই হাজার সেনা গন্তব্যে যাচ্ছে, সেই রাস্তা দিয়ে কীভাবে সাধারণ মানুষ চলাচল করে। এই রকম নিরাপত্তার গাফিলতি সামনে এসেছে।” সেই সঙ্গে বিমানবাবু দাবি করেন, সাম্প্রদায়িক রাজনীতি করছে বিজেপি।

এদিকে, রাজ্য সরকারের তীব্র সমালোচনা করে বিমানবাবু বলেন, “রাজ্যে কংগ্রেস থেকে সিপিএমের সরকার দেখেছি। কিন্তু কেউ সরকারি কর্মসূচি করতে গিয়ে নিজের পার্টির প্রচার করেননি। কিন্তু আমাদের বর্তমান মুখ্যমন্ত্রী সরকারের টাকায় তৃণমূল দলের প্রচার করছেন, এটা আগের কোনও আমলে হয়নি।” এদিনের সাংবাদিক সম্মেলনে মধ্যে উপস্থিত ছিলেন রায়গঞ্জের সাংসদ মহম্মদ সেলিম এবং সিপিএমের জেলা সম্পাদক অপূর্ব পাল।

[বুদবুদ বিস্ফোরণে ফরেনসিক পরীক্ষায় নারাজ পুলিশ, ঘণীভূত হচ্ছে রহস্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement