BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দীর্ঘদিন ডিউটিতে অনুপস্থিত, বিচারকের নির্দেশে শ্রীঘরে সিআরপিএফ জওয়ান

Published by: Subhamay Mandal |    Posted: December 1, 2018 2:43 pm|    Updated: December 1, 2018 2:43 pm

CRPF Jawan arrested by Police

নিজস্ব সংবাদদাতা, বনগাঁ: কোনও কারণ ও অনুমতি ছাড়াই ডিউটিতে দীর্ঘদিন অনুপস্থিত। সেই কারণে ম্যাজিস্ট্রেটের নির্দেশে অবশেষে জওয়ানকে পাকড়াও করে গারদে পুড়ল পুলিশ। বর্তমান বাজারে একটা চাকরি জোটানো যেখানে দুস্কর বিষয়, ঠিক সেই সময়ই চাকরির প্রতি ওই জওয়ানের অবহেলার এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বনগাঁ থানার পাইকপাড়া এলাকায়।

[এবার ভেজাল হলুদ কারখানার হদিশ ফরাক্কায়, গ্রেপ্তার এক]

অভিযুক্ত ওই জওয়ানের নাম ইসমাইল মণ্ডল। বর্তমানে তিনি ভারতীয় আধাসামরিক বাহিনী সিআরপিএফে কর্মরত। ২০১৭ সালের মে মাসে ওই জওয়ান ব্যক্তি গত কারণ দেখিয়ে এক মাসের জন্য ছুটি নেন। অফিসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ওই জওয়ানের ছুটি মঞ্জুরও করে। কিন্তু ছুটি নিয়ে বাড়িতে এসে বছর পেরলেও আর কর্মস্থলে ফেরেননি ওই জওয়ান। অফিস থেকে ওই জওয়ানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও অভিযুক্ত তার কোনও উওর দেওয়ার প্রয়োজন বোধ করেননি। কিন্তু নিরাপত্তা বাহিনী বলে কথা। সেখানে নিয়ম কানুন, আইন সবই রয়েছে পুরো মাত্রায়। তারপরেই ওই জওয়ানের বিরুদ্ধে সিআরপিএফের নিজস্ব আদালত থেকে ম্যাজিস্ট্রেটের নির্দেশ মতো উত্তর ২৪ পরগনা জেলার পুলিশ সুপারের কাছে অভিযুক্তের গ্রেপ্তারি পরোয়ানা পাঠানো হয়। সেইমতো বৃহস্পতিবার রাতে অভিযুক্ত জওয়ান ইসমাইল মণ্ডলকে তাঁর পাইকপাড়ার বাড়ি থেকে গ্রেপ্তার করে বনগাঁ থানার পুলিশ। ধৃতের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগে মামলা রুজু হয়েছে।

[ভুয়ো কল সেন্টার খুলে কোটি টাকার প্রতারণা, গোয়েন্দাদের জালে ৪ অভিযুক্ত]

অভিযুক্ত জওয়ান জানান, তাঁর আর চাকরি করতে ভাল লাগছে না। চাকরির সুবাদে দীর্ঘদিন পরিবার ছাড়া হয়ে মানসিক অবসাদে ভুগছেন তিনি। অভিযুক্তের কাকা জয়নালবাবু জানান, অর্শরোগের কারণে অভিযুক্ত দীর্ঘদিন অসুস্থ। কিন্তু এখনও চাকরি ছাড়েননি ইসমাইল। অফিসে না জানানোর বিষয়টি যে ভুল হয়েছে তা তিনি স্বীকারও করে নেন। বর্তমান সময়ে জওয়ানের এই উদাসীনতায় স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে