১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ছত্তিশগড়ে ফের বাঙালি জওয়ানের মৃত্যু, শোকের ছায়া বাগনানে

Published by: Tanumoy Ghosal |    Posted: January 6, 2019 3:48 pm|    Updated: January 6, 2019 5:33 pm

CRPF Jawan dies in Chhattisgarh

সন্দীপ মজুমদার, উলুবেড়িয়া: ফের ছত্তিশগড়ে বাঙালি জওয়ানের মৃত্যু। তবে মাওবাদী হামলায় নয়, কর্তব্যরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন সিআরপিএফ জওয়ান। রবিবার সকালে তাঁর কফিনবন্দি দেহ আনা হয় হাওড়ার বাগনানের বাড়িতে। এলাকায় শোকের ছায়া।

[ দক্ষিণ ২৪ পরগনায় জোড়া শুটআউট, গুলিবিদ্ধ প্রমোটার ও ব্যবসায়ী]

মৃত জওয়ানের নাম টিঙ্কু সাঁতরা। বাড়ি বাগনানের হেতমপুরে। পিন্টুর পোস্টিং ছিল ছত্তিশগড়ের সুকমায়। হেতমপুরের বাড়িতে থাকেন তাঁর স্ত্রী এগারোর বছরের ছেলে ও বৃদ্ধ বাবা-মা। জানা গিয়েছে, শনিবার বিকেল সাড়ে তিনটে নাগাদ কর্তব্যরত অবস্থায় আচমকাই অসুস্থ বোধ করেন ওই সিআরপিএফ জওয়ান, জ্ঞান হারান। তড়িঘড়ি টিঙ্কু সাঁতরাকে চিকিৎসকের কাছে নিয়ে যান তাঁর সহকর্মীরা। কিন্তু ততক্ষণে সব শেষ। হাসপাতালে পিন্টুকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। তাঁর মৃত্যুর খবর পৌঁছাতেই শোকের ছায়া নামে হাওড়ার বাগনানের হেতমপুরে।

রবিবার সকালে সিআরপিএফ জওয়ান টিঙ্কু সাঁতরার কফিনবন্দি দেহ পৌঁছায় গ্রামের বাড়িতে। প্রয়াত জওয়ানকে শেষশ্রদ্ধা জানাতে বাড়িতে ভিড় করেছিলেন স্থানীয় বাসিন্দারা। এদিকে পরিবারের একমাত্র রোজগেরে সদস্যের মৃত্যুতে শোকে দিশেহারা টিঙ্কু সাঁতরার বাড়ির লোকেরা। কয়েক মাসে আগে ছত্তিশগড়ে ভোটের ডিউটি করতে গিয়ে মাওবাদীদের হামলায় মারা গিয়েছিলেন বর্ধমানের দিনাঙ্কর মুখোপাধ্যায়। তিনি সিআইএসএফ-এর জওয়ান ছিলেন। ভোটের ডিউটি করতে দান্তেওয়াড়ায় গিয়েছিলেন দিনাঙ্কর বাবু। সিআইএসএফ-র তরফে পরিবারকে জানানো হয়েছিল, মেসের বাজার করে পাবলিক বাসে করে ফিরছিলেন তিনি।  রাস্তায় মাওবাদীদের পোঁতা ল্যান্ডমাইনে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে বাসের বেশ কয়েকজন যাত্রীর সঙ্গে সিআইএসএফ জওয়ান দিনাঙ্কর মুখোপাধ্যায়ও মারা যান।

ছবি: রূপম দাস

[ লক হয়ে গিয়েছে পাসওয়ার্ড, ৫ দিন ধরে কাজকর্ম শিকেয় পোস্ট অফিসে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে