৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: এবার বিজেপি নেতার বিরুদ্ধে এবার ‘কাটমানি’র পোস্টার। পঞ্চায়েতে অচলাবস্থা কাটাতে পুলিশের ত্রিপাক্ষিক বৈঠকের আগেই ফের রাজনৈতিক চাঞ্চল্য বুদবুদের চাকতেঁতুলে। লোকসভা ভোটের ফলাফলের পর থেকেই চাকতেঁতুল পঞ্চায়েতের প্রধান পঞ্চায়েতে আসছেন না। প্রধান অশোক ভট্টাচার্যের বিরুদ্ধে একরাশ দুর্নীতির অভিযোগ এনে বিজেপি প্রশাসন ও পুলিশের কাছে ভোটের আগেই অভিযোগ আনে।
ভোটে বিজেপির নিরঙ্কুশ প্রাধান্যের পর থেকেই আর নিরাপত্তার অজুহাত দেখিয়ে পঞ্চায়েতমুখী হচ্ছেন না তিনি।

যদিও বিক্ষোভের নামে মাসখানেক আগে পঞ্চায়েত ও প্রধানের ঘরে তাণ্ডব চালিয়ে ভাঙচুরের ঘটনাও ঘটেছে। ওই ঘটনার পর প্রধান অশোক ভট্টাচার্যের নিরাপত্তার দোহাই আরও শক্তপোক্ত হয়েছে। সাধারণ মানুষের হেনস্তা আরও বেড়েছে প্রধান পঞ্চায়েতে না আসায়। রবিবার বুদবুদ থানায় এই অচলাবস্থা মেটাতে তৃণমূল, বিজেপি ও পুলিশ আধিকারিকরা বৈঠকে বসছে। ওই বৈঠকে প্রধান তাঁর দুর্নীতি মেনে নিয়ে সরকারি ও কাটমানি অর্থ ফেরত দিলেন তো ভাল না হলে আদালতে যাওয়ার হুমকিও দিয়েছে বিজেপি। এই পরিস্থিতিতে চাকতেঁতুল এলাকায় বিজেপি নেতা গৌতম চক্রবর্তীর নামে শুক্রবার সন্ধ্যা থেকে পোস্টার পড়ে বিভিন্ন এলাকায়।

এই বিজেপি নেতা গৌতমবাবুই প্রধানের দুর্নীতি নিয়ে সবথেকে সরব হয়েছেন। পোস্টারে বিজেপি নেতা গৌতম চক্রবর্তী ও অশ্বিনী চট্টোপাধ্যায়কে উল্লেখ করে লেখা হয়েছে, গ্রামবাসী জানতে চায়– ‘রামেশ্বর তলার দুই লক্ষ টাকা কে খেল’। চাকতেঁতুল গ্রামের রামেশ্বর তলা মন্দিরের উন্নয়নে টাকা নয়ছয় ও কাটমানি নিয়েই এই পোস্টার পড়েছে বলে মনে করছেন গ্রামবাসীরা। এই পোস্টার নিয়ে অভিযুক্ত বিজেপি নেতা গৌতম চক্রবর্তী জানান, “দুর্নীতি থেকে দৃষ্টি ঘোরাতেই এই পোস্টার মারা হয়েছে। এইভাবে বিশাল পরিমান দুর্নীতি ঢাকা এত সহজ নয়। ত্রিপাক্ষিক বৈঠকের আগে দুর্নীতিকে চাপা দিতেই এই পোস্টার কৌশল।”

একটি পোস্টারের তলায় গৌতমবাবু লিখেও দেন যে, সৎ সাহস থাকলে মিটিং ডেকে কে টাকা দিয়েছে আর কে নিয়েছে সবার উপস্থিতিতে তা জানানো হোক। যদিও বিজেপির বিরুদ্ধে এই পোস্টার নিয়ে এবার তোপ দেগেছেন চাকতেঁতুল পঞ্চায়েতের প্রধান অশোক ভট্টাচার্য। তিনি জানান, “যাদের বিরুদ্ধে এই পোস্টারগুলি পড়েছে তারাই প্রাম করুক তারা সৎ।” পোস্টার তরজা নিয়ে ফের সমস্যায় পড়তে চলেছে বুদবুদের চাকতেঁতুল গ্রাম।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং