BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে আসছে ফণী, কলকাতায় শুরু মুষলধারে বৃষ্টি

Published by: Sayani Sen |    Posted: May 3, 2019 10:58 am|    Updated: May 3, 2019 2:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ব্যুরো: ওড়িশা পেরিয়ে এখন এ রাজ্যের পথে ঘূর্ণিঝড় ফণী। আকাশ কালো করে বৃষ্টি নেমেছে কলকাতায়। সকাল থেকে বৃষ্টি চলছে দিঘা ও সুন্দরবনেও। সৈকত শহরে পরিস্থিতি মোকাবিলায় নেমে পড়েছে NDRF বা জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা। কাঁথি, রামনগর, খেঁজুরি-সহ জেলার বিভিন্ন প্রান্তে ত্রাণশিবির খুলেছে প্রশাসন। কলকাতা-দিঘা রুটে বাতিল সমস্ত ট্রেন। আলিপুর আবহাওয়া দপ্তরের আধিকারিক সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এখন কলকাতা থেকে ৩৭০ কিমি দূরে অবস্থান করছে ফণী। ঘূর্ণিঝড়ের প্রভাবে শুক্রবার মধ্যরাত থেকে শনিবার ভোর পর্যন্ত উপকূলবর্তী জেলাগুলিতে ৯০ থেকে ১১০, এমনকী ১১৫ কিমি বেগেও হাওয়া বইতে পারে। শনিবার বেলার দিকে ধীরে ধীরে শক্তি হারিয়ে বাংলাদেশের দিকে চলে যাবে ফণী।

[ আরও পড়ুন: ফণী আতঙ্ক, শুক্রবার থেকে বাতিল কলকাতা বিমানবন্দরের সমস্ত উড়ান]

আবহাওয়া দপ্তরের আগাম সতর্কবার্তার প্রস্তুতি নিয়ে রেখেছিল প্রশাসন। পূর্বাভাস ছিল, শুক্রবার বেলা ১১টা নাগাদ ওড়িশা উপকূলে আছড়ে পড়বে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ফণী। কিন্তু, বাস্তবে ঝড় উঠল আরও আগে। শুক্রবার সকাল ন’টা নাগাদ ওড়িশায় উপকূলে ঢুকে পড়ে ফণী। এদিন ভোর থেকেই প্রবল বৃষ্টি ও ঝোড়ো হাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়ে পুরী-সহ গোটা রাজ্য। এখনও পর্যন্ত যা খবর, ওড়িশার পুরী, জগৎসিংপুর, কেন্দ্রপাড়া, ভদ্রক, বালাসোর-সহ বেশ কয়েকটি জেলায় কমপক্ষে ১১ লক্ষ মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে গিয়েছে প্রশাসন। ত্রাণশিবির মজুত রাখা হয়েছে শুকনো খাবার ও পানীয় জলের পাইচ প্যাক। পরিস্থিতির উপর নগর রাখছেন ও়ড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

[ আরও পড়ুন: কলকাতার আকাশে ‘ডগ ফাইট’, মহড়া দিল যুদ্ধবিমান ‘সুখোই ৩০’]

এদিকে শুক্রবার সকাল থেকে কলকাতা-সহ এ রাজ্যেও আকাশের মুখ ছিল ভার। কখনও ঝিরঝিরি তো কখনও আবার মুষলধারায় বৃষ্টি চলছে দিঘায়। বেলা বাড়তেই আকাশ কালো করে বৃষ্টি নেমেছে কলকাতা ও সুন্দরবনেও। শেষ খবর অনুযায়ী, ওড়িশা পেরিয়ে এখন এ রাজ্যের পথে ঘুর্ণিঝড় ফণী। আবহবিদদের আশঙ্কা, মধ্যরাত নয়, বরং তার অনেক আগেই পশ্চিমবঙ্গে্ ফণীর তাণ্ডব শুরু হয়ে যাবে।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement