১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বনগাঁয় উদ্ধার ১ কুইন্টাল মরা মুরগি, আটক ১

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 25, 2018 9:18 pm|    Updated: May 25, 2018 9:19 pm

Dead chicken rescued from Bongaon

সোমনাথ পাল, বনগাঁ: ফের উদ্ধার হল মরা ও পচা মুরগি। এবার ঘটনাস্থল বনগাঁ থানার হাসপাতাল কালীবাড়ি এলাকা। সেখান থেকে উদ্ধার করা হল প্রায় এক কুইন্টাল পচা মুরগি।

[ বোরলিতে বিষতেলের গন্ধ, মুরগি দিয়েই ভোট জয়ের মহাভোজ তিস্তাপাড়ে ]

শুক্রবার বেলায় এক যুবক ওই মরা ও পচা মুরগিগুলি বস্তাবন্দি অবস্থায় মোটরবাইকে চাপিয়ে চাকদহ থেকে বনগাঁর দিকে নিয়ে আসছিল। ওই  সময় নিয়ন্ত্রণ হারিয়ে মোটরবাইকের পিছনে বস্তাবন্দি অবস্থায় থাকা মরা ও পচা মুরগি রাস্তায় পড়ে যায়। বস্তা থেকে প্রচণ্ড দুর্গন্ধ বের হওয়া স্থানীয়দের সন্দেহ হয়। এরপরেই বস্তা খুলতেই বেরিয়ে পড়ে আসল রহস্য। তড়িঘড়ি ওই যুবক বস্তা বেঁধে নিয়ে পালাতে যায়। তখন স্থানীয়রাই ওই যুবককে  আটকে রেখে পুলিশে খবর দেন।  পুলিশ এসে মুরগি-সহ ওই যুবককে আটক করে। জেরায় ওই যুবক জানায়, সে পুকুরে মাছ চাষ করে। সেই মাছের খাবার হিসেবেই ওই মুরগিগুলো নিয়ে যাচ্ছিল সে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

dead-chicken

[ মাত্র ১০ টাকায় বিকোচ্ছে মরা মুরগি, তদন্তে ফাঁস চাঞ্চল্যকর তথ্য ]

বেশ কিছুদিন ধরেই ভাগাড় কাণ্ড নিয়ে আতঙ্কে ভুগছে শহরবাসী। তার উপর পচা মুরগি গোদের উপর বিষফোড়া। ভাগাড় কাণ্ডের সঙ্গে পাল্লা দিয়ে পচা মুরগি বিক্রিও চলছে রমরমিয়ে। মৃত্যুর পর মুরগি বা অন্য কোনও পশুকে কবর দেওয়া হয়। পোলট্রি ফার্মের পাশে মরা মুরগি কবর দেওয়ার থাকে ডেথ গ্রাউন্ড। জানা গিয়েছে, এই কারবারের সঙ্গে জড়িতরা মাটি খুঁড়ে আবার সেই মুরগিগুলোকেই তুলে ফেলে। পোলট্রি সংগঠনের সদস্যরা জানিয়েছেন, প্রতিদিন গড়ে তিন থেকে চারটি মুরগি মারা যায়। কাছাকাছি কোনও জমিতে মৃত প্রাণীটিকে পুঁতে দেওয়া হয়। কারণ, মরা মুরগি ফেলে রাখলে সংক্রমণের আশঙ্কা থাকে। তা থেকে ফার্মের অন্য মুরগিগুলি মারা যেতে পারে। তারই সুযোগ নেয় অসাধু ব্যবসায়ীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে