BREAKING NEWS

৯ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

আজ সকালে দক্ষিণবঙ্গে দাপট কুয়াশার, ২৪ ঘণ্টায় একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা

Published by: Sulaya Singha |    Posted: March 2, 2021 9:22 am|    Updated: March 2, 2021 9:25 am

An Images

ফাইল চিত্র

নব্যেন্দু হাজরা: দিন কয়েক আগেই শহর থেকে উধাও হয়ে গিয়েছে শীত। আর মঙ্গলবার সকালে দক্ষিণবঙ্গে রীতিমতো দাপট দেখাল কুয়াশা। সেই কুয়াশার চাদর সরতেই আবার বাড়ল গরমের তীব্রতা। ভোরের দিকে ঘন কুয়াশার জেরে দৃশ্যমানতায় সমস্যা দেখা দেওয়ায় সাময়িকভাবে ব্যাহত হয় বিমান পরিষেবাও।

আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore) জানাচ্ছে, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া এবং মুর্শিদাবাদে এদিন সকালে কুয়াশা পরে পরিষ্কার আকাশ। তিলোত্তমায় ঠান্ডার ছিটেফোঁটাও ছিল না। তবে সকালের পরই কুয়াশা কেটে আকাশ পরিষ্কার হয়ে যায়। আগামী কয়েকদিন আকাশ পরিষ্কারই থাকবে। দিনে গরম থাকবে। সোমবারের সর্বোচ্চ তাপমাত্রা (Weather Report) ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। আজ সকালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.১ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ।

[আরও পড়ুন: ভোট ঘোষণার পরই কমিশনের নির্দেশে বন্ধ রাজ্য সরকারের ‘চোখের আলো’ প্রকল্প]

এদিকে, উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং জেলায় আবার হালকা বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারের বেশ কিছু অংশে।

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গেও বৃষ্টির ভ্রুকুটি রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিতে ভিজতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। পুবালি হাওয়ায় বঙ্গোপসাগরের থেকে জলীয়বাষ্প আশাযর কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে। আবহবিদরা স্পষ্ট করে দিয়েছেন, এর জেরে দিনের বেলায় গরম থাকবে। সঙ্গে আর্দ্রতা জনিত অস্বস্তিও বাড়বে। তবে খানিকটা স্বস্তি যে আগামী দু-তিন দিনে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমবে। দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। তবে স্বাভাবিকের উপরই থাকবে পারদ।

[আরও পড়ুন: ভোট ঘোষণা হতেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনে বড়সড় রদবদল কমিশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement