BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিজ্ঞান মঞ্চের ত্রাণ বিলির ছবি সরকারের নামে ফেসবুকে পোস্ট, বিতর্কে তৃণমূল সাংসদ ডেরেক

Published by: Monishankar Choudhury |    Posted: June 13, 2020 9:15 pm|    Updated: June 14, 2020 12:26 pm

Derek O'Brien posts on Amphan relief distribution pic, faces flak

বুদ্ধদেব সেনগুপ্ত: আমফানে রাজ্য সরকারের ত্রাণ বিলি সংক্রান্ত সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলেন তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও’ব্রায়েন। মোট চারটি ছবি পোস্ট করেছিলেন তিনি। এবার সেই ছবিগুলিকে কেন্দ্র করে দেখা দিল বিতর্ক।

[আরও পড়ুন: আমফানে ক্ষতিগ্রস্তদের তালিকায় ফের দুর্নীতি, নাম রয়েছে তৃণমূল পঞ্চায়েত সদস্যার পরিবারের]

ডেরেকের পোষ্ট করা ছবিগুলি আদৌ রাজ্য সরকারের নয়। সেগুলি বিজ্ঞান মঞ্চের বলে দাবি করা হয়েছে সংগঠনের পক্ষ থেকে। সংগঠনের দাবি, ডেরেক ও’ব্রায়েনের দেওয়া ছবিগুলি পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের কর্মীদের ত্রাণ বিলির। বিজ্ঞান মঞ্চ রাজ্য সরকারের কাছ থেকে এক টাকাও পায়নি ত্রাণ বিলির জন্য।

বিজ্ঞান মঞ্চের উত্তর ২৪ পরগনা জেলা সম্পাদক সৌরভ চক্রবর্তী ছবি প্রসঙ্গে জানিয়েছেন, ডেরেক ও’ব্রায়েন ফেসবুকে যে চারটি ছবি পোস্ট করেছেন তার দুটোতে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের টাকি হাসনাবাদের ইছামতী বিজ্ঞান কেন্দ্রের সম্পাদক প্রদীপ্ত সরকার ও সংগঠনের দুই তরুণ কর্মীর। ওঁরা কেউ সরকারী লোক নয়। তিনি জানিয়েছেন, ওঁরা হাসনাবাদ হিঙ্গলগঞ্জে ৬৫০০ মানুষের কাছে খাওয়ার পৌঁছে দিচ্ছেন প্রতিদিন। এক বস্তা সরকারি চালও পায়নি বিজ্ঞান মঞ্চ। সৌরভবাবু জানান, ছবিগুলি পোষ্ট করে আদতে ডেরেক ও’ব্রায়েন আমাদের গৌরব গাঁথার ছবি মেলে ধরেছেন। কিন্তু সাংসদ একবারও সংগঠনের নাম করেননি। সংগঠনের দাবি, বিজ্ঞান মঞ্চ ভারতের সর্ববৃহৎ জনবিজ্ঞান সংগঠন। একটা সময়ে তৃণমূল সাংসদ বিজ্ঞানের নানা বিষয় নিয়ে কুইজ করতেন। সেই বিষয়গুলিকেই এই সংগঠন সারাবছর মানুষের কাছে নিয়ে যাচ্ছে।

[আরও পড়ুন: মানবিক লকেট, গাড়ি থামিয়ে দুর্ঘটনাগ্রস্ত মহিলার পাশে দাঁড়ালেন হুগলির সাংসদ]

এদিকে, এই ঘটনাটিকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ। তবে স্বেচ্ছাসেবী সংস্থা ‘CAV Foundation’-এর অন্যতম কর্ণধার বৈদ্যনাথ ঘোষ দস্তিদার  সংস্থার ফেসবুক পেজে পোস্ট করে জানিয়েছেন, আমফানে ক্ষতিগ্রস্তদের ত্রাণ  বিলি করতে ওই এলাকায় বেশ কয়েকটি সংগঠন গিয়েছিল।  সেই ছবিই অনেকে শেয়ার করেছেন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে