BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলা চালাবেন দিলীপ ঘোষই, বিজেপির মুখ্যমন্ত্রীর ‘মুখ’ নিয়ে অবশেষে ‘রহস্যভেদ’!

Published by: Sulaya Singha |    Posted: January 12, 2021 9:00 am|    Updated: January 12, 2021 12:32 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একুশের নির্বাচনে কে হবেন বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী? এই প্রশ্নের উত্তরের অপেক্ষা ক্রমেই দীর্ঘায়িত হচ্ছে। এ নিয়ে মুখে কুলুপ গেরুয়া শিবিরের সমস্ত নেতা-মন্ত্রীরও। কিন্তু তারই মধ্যে মুখ খুললেন সাংসদ সৌমিত্র খাঁ। জানিয়ে দেন, রাজ্যে বিজেপি সভাপতি দিলীপ ঘোষই বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ। সোমবার সৌমিত্র খাঁয়ের এহেন মন্তব্যের পর থেকে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে রাজ্য-রাজনীতিতে।

সোমবার পশ্চিম মেদিনীপুরের দাঁতনের দেউলি গ্রামে যুব মোর্চার সমাবেশে বক্তব্য পেশ করার সময় সৌমিত্র খাঁয়ের গলায় এ কথা শোনা যায়। তিনি বলেন, “শুভেন্দু অধিকারীর নেতৃত্বেই ভাঙবে তৃণমূল। আর রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি সংসারধর্ম করেননি। আমার দৃঢ় বিশ্বাস তাঁকেই একদিন মুখ্যমন্ত্রী হিসেবে দেখা যাবে। দায়িত্ব নিয়ে রাজ্য চালাবেন।”

[আরও পড়ুন: বহিরাগত ইস্যুতে মমতাকে তোপ শোভনের, নাম না করে ফিরহাদকে ‘দুষ্টু ভাই’ তকমা বৈশাখীর]

একুশের নির্বাচনে দু’শোর বেশি আসনে জয়ী হয়ে ক্ষমতায় আসছে বিজেপি (BJP)। প্রচার মিছিলে বারবার এমন কথাই শোনা গিয়েছে নেতা-মন্ত্রীদের গলায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়ের হ্যাটট্রিক আটকাতে মরিয়া গেরুয়া শিবির। যে কারণে প্রায় প্রতি মাসেই কেন্দ্রীয় মন্ত্রীরা বাংলায় প্রচারের জন্য হাজির হচ্ছেন। কিন্তু এসবের মাঝেও মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন, সে নিয়ে জল্পনা জিইয়েই রেখেছে পদ্মশিবির। কখনও উঠে এসেছে শুভেন্দু অধিকারীর নাম তো কখনও আবার সৌরভ গঙ্গোপাধ্যায়কে সামনে রেখে লড়াইয়ের ভাবনার কথা শোনা গিয়েছে। কিন্তু সদুত্তর মেলেনি এখনও। এমনকী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও এ নিয়ে সরাসরি কিছু বলেননি। বঙ্গ সফরে এসে শুধু জানিয়েছিলেন, বাংলার ভূমিপুত্রই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াবেন, লড়বেন এবং জিতে রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন।

আবার এও মনে করা হচ্ছে, নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী ঘোষণা না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই (PM Modi) ‘মুখ’ করে এগোতে চাইছে বিজেপি। তবে এবার সৌমিত্র খাঁয়ের আচমকা দিলীপ ঘোষকে নিয়ে এহেন দাবিতে শোরগোল পড়ে গিয়েছে। প্রশ্ন উঠছে, তবে কি দলের অন্দরে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে গিয়েছে? শুভেন্দু অধিকারী কি তবে সত্যিই তালিকায় নেই? উত্তর অবশ্য এখনও মেলেনি।

[আরও পড়ুন: আসানসোলের নতুন প্রশাসকের স্তুতি, জিতেন্দ্রর যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে বিতর্কে তৃণমূল নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement