BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আসানসোলের নতুন প্রশাসকের স্তুতি, জিতেন্দ্রর যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে বিতর্কে তৃণমূল নেতা

Published by: Sucheta Sengupta |    Posted: January 11, 2021 5:56 pm|    Updated: January 11, 2021 5:59 pm

An Images

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: আসানসোলের (Asansol) মেয়র এবং পরবর্তীতে পুর প্রশাসক হিসেবে জিতেন্দ্র তিওয়ারির (Jitendra Tiwari) যোগ্যতা নিয়ে এবার দলের অন্দরের কথাবার্তায় উসকে উঠল নতুন বিতর্ক। সোমবার নতুন পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়ের দায়িত্ব গ্রহণের দিনই ইঙ্গিতপূর্ণ মন্তব্য শোনা গেল পুরবোর্ডের সদস্য তথা বিদায়ী মেয়র পারিষদের গলায়। অমরনাথ চট্টোপাধ্যায়কে নতুন পুর প্রশাসক নিয়োগ করে রাজ্যের পুর ও নগরোন্নয়ন দপ্তর বুঝিয়ে দিয়েছিল, জিতেন্দ্রর উপর আর ভরসা রাখছে না রাজ্যের শাসকদল। তাঁর দায়িত্ব গ্রহণের দিন জনতার ভিড়ও বুঝিয়ে দিল, সাধারণ মানুষ তাঁকে পেয়ে বেশ খুশি।

সোমবার দায়িত্ব গ্রহণের মতো গুরুত্বপূর্ণ দিন। সাধারণ দিনের মতো সাধারণভাবে তো আর কার্যালয়ে যাওয়া যায় না। তাই আসানসোলের হটন রোড মোড় থেকে মিছিল করে এসে আসানসোল পুরনিগমে এসে প্রশাসনিক দায়িত্ব গ্রহণ করেন অমরনাথ চট্টোপাধ্যায়। তাঁর এই যোগদান ঘিরে আতসবাজি পোড়ানো থেকে শুরু করে মিষ্টিমুখ করানো হয় সবাইকে। দলীয় সমর্থকদের ভিড় ছিল চোখে পড়ার মত। প্রথম দিন বিভিন্ন প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি জোর দিলেন আসানসোলের উন্নয়নে। চেয়ারে বসে তিনি এও মনে করিয়ে দিলেন, “আমি যোগ্য বলেই এই পদ পেয়েছি”। এদিন দায়িত্বভার গ্রহণ করার পর অমরনাথবাবু এও জানান যে তাঁকে নিয়ে আজ যে উচ্ছ্বাস হচ্ছে, এই ভালবাসার আবেগ এতদিন আবদ্ধ ছিল। কেউ প্রকাশ করতে পারছিলেন না।

[আরও পড়ুন: ‘প্রয়োজনে নাকখত দিয়ে বেরিয়ে যাব’, উন্নয়নকে হাতিয়ার করে বিরোধীদের চ্যালেঞ্জ মমতার]

তবে এসবের মাঝে বিতর্কিত মন্তব্য করেন বিদায়ী মেয়র পরিষদ, বর্তমান বোর্ডের সদস্য, মন্ত্রী মলয় ঘটকের ভাই অভিজিৎ ঘটক। বললেন, ”যোগ্য মানুষকে যোগ্য পদেই বসানো হলো। আসানসোলের মানুষ এতদিন ধরে এটাই চাইছিলেন।” বিষয়টি নিয়ে রাজনৈতিক মহলেও জলঘোলা শুরু হয়েছে। দলের অন্দরেই প্রশ্ন উঠছে অমরনাথ বাবু যদি একমাত্র যোগ্য মানুষ হয়ে থাকেন, তবে কি জিতেন্দ্র তিওয়ারি অযোগ্য ছিলেন? গত পাঁচ বছরে জিতেন্দ্র তেওয়ারির মেয়র পদে থাকা এবং প্রশাসক বোর্ডে চেয়ারম্যান থাকা কি কেবলই অযোগ্যতার বহিঃপ্রকাশ? এ নিয়ে তৃণমূলেই চলছে অন্তর্দ্বন্দ্ব।

[আরও পড়ুন: ‘মৃত্যু একবারই হবে, দু’বার নয়, ভয় করি না’, নাম না করে তৃণমূলকে বার্তা শুভেন্দুর]

এ বিষয়ে জিতেন্দ্র তিওয়ারি নিজে অবশ্য খুব সাবধানী প্রতিক্রিয়া দিয়েছেন। ফোনে তিনি বলেন, ”আমি এখন কলকাতায় আছি। অমরনাথবাবু পাঁচ বছর পুর চেয়ারম্যান ছিলেন। পাঁচ বছর ছিলেন ডেপুটি মেয়র। সেই অর্থ তিনি সত্যিই যোগ্য।” এই উত্তরেরও নানা ব্যাখ্যা দেখছে রাজনৈতিক মহল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement