BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আশার আলো, রাজ্যে একদিনে আক্রান্তের চেয়ে করোনা জয়ীর সংখ্যা বেশি

Published by: Paramita Paul |    Posted: August 24, 2020 9:20 pm|    Updated: August 24, 2020 9:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ২৪ ঘণ্টায় রাজ্যে নিম্নমুখী করোনা সংক্রমণের গ্রাফ। একদিনে বাংলায় করোনা আক্রান্ত (Corona Positive) হয়েছেন ২ হাজার ৯৬৭ জন। মৃত্যু হয়েছে ৫৭ জনের। একই সময়ে সুস্থ হয়েছেন ৩,২৮৫ জন।  একদিনে রাজ্যে করোনা আক্রান্তের চেয়ে কোভিড জয়ীর সংখ্যা বেশি। রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৭৮.৪৬ শতাংশ।

এদিনও কলকাতার (Kolkata) চেয়ে উত্তর ২৪ পরগণায় (North 24 Parganas) করোনা আক্রান্তের সংখ্যা বেশি। একদিনে এই জেলায় সংক্রমিত হয়েছেন প্রায় ৭০০ জন। অন্যদিকে কলকাতায় আক্রান্তের সংখ্যা ৪৬৫ জন। প্রসঙ্গত, সোমবার প্রশাসনিক বৈঠক থেকে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ বৃদ্ধির হার নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলা প্রশাসনকে উপযুক্ত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন তিনি। সেই উদ্বেগ যে অমূলক নয়, তা এদিনের পরিসংখ্যানে আরও একবার প্রমাণিত হয়ে গেল। তবে মৃত্যুর দিক থেকে তালিকার শীর্ষে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় মহানগরে করোনা মৃত্যু হয়েছে ১৩ জনের আর উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১২ জনের। 

[আরও পড়ুন : দুর্গাপুরের স্বেচ্ছাসেবী সংস্থার ব্যানারে অনুমতি ছাড়াই সুনীল শেট্টির ছবি, পুলিশের দ্বারস্থ অভিনেতা]

উত্তরবঙ্গে একদিনে সর্বাধিক সংক্রমিতের হদিশ মিলেছে আলিপুরদুয়ারে। সেখানে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১১৫ জন। এদিকে দার্জিলিং খোলার কথা ঘোষণা করা হয়েছে। অথচ এদিনও সেই জেলায় শতাধিক করোনা আক্রান্তের হদিশ মিলেছে। 

সোমবার রাজ্যের স্বাস্থ্য দপ্তর সূত্রে প্রাপ্ত তথ্য বলছে, রাজ্যে মোট সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৪১হাজার ৮৩৭ জন। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৮৫১ জন। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১ লক্ষ ১১ হাজার ২৯২ জন। ফলে বাংলায় এখন সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৭ হাজার ৬৯৪ জন। তবে গত ২৪ ঘণ্টায় পরিসংখ্যান রাজ্যবাসীকে যে স্বস্তি দেবে, তা বলার অপেক্ষা রাখে না। 

[আরও পড়ুন : মুর্শিদাবাদে ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে বিধায়ক, ঘেরাও করে বিক্ষোভ ক্ষুব্ধ জনতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement