BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অভিষেকের কথা মেনে রোগীর কাছেই পৌঁছবেন ডাক্তার, একনজরে ‘ডক্টর অন হুইলসে’র তালিকা

Published by: Sulaya Singha |    Posted: January 10, 2022 7:09 pm|    Updated: January 10, 2022 8:21 pm

Doctor on Wheels will be starting from 11th January in Diamond Harbour | Sangbad Pratidin

অভিরূপ দাস: জ্বরে গা পুড়ে যাচ্ছে। শ্বাসকষ্ট মারাত্মক। কিন্তু বাড়ি থেকে বেরিয়ে চিকিৎসা কেন্দ্রে আসার সামর্থ্য নেই বৃদ্ধার। চিন্তা নেই। এবার দুয়ারে ডাক্তার। বয়স্ক নাগরিকদের জন্য চিকিৎসকই আসবেন বাড়িতে। যার পোশাকি নাম ‘ডক্টর অন হুইলস’। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নীতি মেনেই নতুন উদ্যোগ চিকিৎসকদের সংগঠন প্রোটেক্ট দ্যা ওয়ারিয়র্সের।

আগামী ১১ জানুয়ারি অর্থাৎ মঙ্গলবার থেকে ৩০ জানুয়ারি দক্ষিণ ২৪ পরগনার ব্লকে ব্লকে ঘুরবে চিকিৎসকদের টিম। যে টিমে রয়েছেন জনস্বাস্থ্য আধিকারিক ডা. অনির্বাণ দলুই, ডা. সুমন মুখোপাধ্যায়, ডা. অভীক ঘোষ, ডা. প্রশান্তকুমার ভট্টাচার্য, ডা. আনোয়ার আলি মল্লিক, ডা. স্বর্ণপালি মাইতি, ডা. সৌমিত্র কুমার প্রমুখ। এঁরাই পৌঁছবেন রোগীর চৌকাঠে। জনস্বাস্থ্য আধিকারিক অনির্বাণ দলুই জানিয়েছেন, অনেকেই আছেন বয়স্ক। অথর্ব। কারও মোবাইল নেই। এঁদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। তাঁরা করোনার (Coronavirus) উপসর্গ নিয়ে বাড়িতেই রয়েছেন। এঁদের কাছেই পৌঁছবে ডক্টর অন হুইলস। এই গাড়িতে ডাক্তার ছাড়াও থাকবেন স্বাস্থ্যকর্মী। ওষুধ দেওয়ার পাশাপাশি রক্তে অক্সিজেনের মাত্রাও মাপা হবে ডক্টর অন হুইলসের পক্ষ থেকে।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর নিরাপত্তা ইস্যু: সমস্ত তদন্ত স্থগিত, নিরপেক্ষ তদন্ত কমিটি গড়ল সুপ্রিম কোর্ট]

Doctor
প্রকাশিত চিকিৎসকদের তালিকা

উল্লেখ্য, গত শনিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) নিজের কেন্দ্র ডায়মন্ড হারবারে করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। প্রশাসনিক বৈঠক করে তৃণমূল সাংসদ জানিয়েছিলেন, অবিলম্বে ডক্টরস অন হুইলস চালু করতে হবে। যেখানে চিকিৎসকরা পৌঁছবেন মানুষের বাড়ি বাড়ি। কোথায় কোথায় হবে ক্যাম্প? সেই তালিকাও প্রকাশ করা হয়েছে। জনস্বাস্থ্য আধিকারিক চিকিৎসক অনির্বাণ দলুই জানিয়েছেন, গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে। বাড়িতে যাঁরা রয়েছেন, বেরতে পারছেন না। তাঁদের কাছে চিকিৎসা পৌঁছে দেওয়াই মূল লক্ষ্য এই টিমের।

একনজরে দেখে নেওয়া যাক কোথায় কোথায় হবে ক্যাম্প:
১১, ১৭, ২২ ও ২৮ জানুয়ারি- টিএম ব্লক
১২, ১৮, ২৪ ও ২৯ জানুয়ারি- বিষ্ণুপুর ১ নম্বর ব্লক
১৩, ১৯, ২৫ জানুয়ারি- বিষ্ণুপুর ২ নম্বর ব্লক
১৪, ২০, ২৬ জানুয়ারি- বজবজ ১ নম্বর ব্লক
১৫, ২১, ২৭ জানুয়ারি বজবজ ২ নম্বর ব্লক

[আরও পড়ুন: ‘বন্ধ হোক গঙ্গাসাগর মেলা’, আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টে দায়ের আরও ৫ মামলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে