BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

একটানা প্রবল বৃষ্টিতে কার্শিয়াংয়ে জাতীয় সড়কে ধস, বিচ্ছিন্ন শিলিগুড়ি ও দার্জিলিং

Published by: Sayani Sen |    Posted: June 25, 2021 10:32 am|    Updated: June 25, 2021 10:32 am

Due to heavy rain Kurseong's national highway damaged ।Sangbad Pratidin

অভ্রবরণ চট্টোপাধ্যায় ও নব্যেন্দু হাজরা: উত্তরবঙ্গে একটানা বৃষ্টির জের। কার্শিয়াংয়ের (Kurseong) তিনধরিয়ায় জাতীয় সড়কে ধস। তার ফলে বন্ধ যানচলাচল। শিলিগুড়ি থেকে দার্জিলিং সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বাধ্য হয়ে গাড়িগুলিকে ঘুরপথে রোহিনী হয়ে কার্শিয়াং এবং দার্জিলিংয়ে পৌঁছতে হচ্ছে। ক্ষতিগ্রস্ত হয়েছে টয়ট্রেনের লাইনও। যুদ্ধকালীন তৎপরতায় চলছে মেরামতির কাজ।

বঙ্গে পা রাখার পর থেকে ঝোড়ো ইনিংস বর্ষার (Monsoon)। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে যথেষ্ট পরিমাণেই বৃষ্টি চলছে। গত কয়েকদিন ধরে বাংলার আকাশের মুখভার। উত্তরবঙ্গে চলছে ভারী বৃষ্টি। শুক্রবার উত্তরবঙ্গবাসীকে বৃষ্টি থেকে রেহাই মেলার কোনও খবর শোনাতে পারেনি আলিপুর আবহাওয়া দপ্তর। আবহাওয়াবিদরা জানিয়েছেন,
উত্তরবঙ্গে আজও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবংর আলিপুরদুয়ারে। এদিকে, একটানা বৃষ্টির জেরে এদিন সকালে কার্শিয়াংয়ের তিনধরিয়ায় জাতীয় সড়কে ধস। তার ফলে বন্ধ যানচলাচল। শিলিগুড়ি থেকে দার্জিলিং সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বাধ্য হয়ে গাড়িগুলিকে ঘুরপথে রোহিনী হয়ে কার্শিয়াং এবং দার্জিলিংয়ে পৌঁছতে হচ্ছে। ক্ষতিগ্রস্ত হয়েছে টয়ট্রেনের লাইনও। যুদ্ধকালীন তৎপরতায় চলছে মেরামতির কাজ।

[আরও পড়ুন: লোকাল ট্রেন চালুর দাবিতে পরপর ২ দিন অবরোধের জের, শিয়ালদহ দক্ষিণ শাখায় বাড়ল নিরাপত্তা]

দক্ষিণবঙ্গে শুক্রবার রোদের দেখা মিলেছে ঠিকই। তবে বৃষ্টির (Rain) সম্ভাবনাও এড়ানো যাচ্ছে না। বিক্ষিপ্তভাবে বীরভূম ও মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ। দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ। এছাড়াও হাওয়া অফিস সূত্রে খবর, পাঞ্জাব থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত মৌসুমী অক্ষরেখা। এই অক্ষরেখা ঝাড়খণ্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। তার প্রভাবে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে বঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ঝাড়খণ্ডে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সেখান থেকে পূর্ব-পশ্চিম অক্ষরেখা উত্তর গুজরাট পর্যন্ত বিস্তৃত। তার প্রভাবে ওড়িশায় ভারী বৃষ্টির সর্তকতা জারি হয়েছে।

[আরও পড়ুন: কসবা কাণ্ডকে হাতিয়ার করে বেনিয়মের অভিযোগ, করোনার টিকার অডিট চেয়ে চিঠি BJP’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement