BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

প্রবল বৃষ্টিতে কালিম্পংয়ের ২৯ মাইলে ধস, সড়কপথে বিচ্ছিন্ন বাংলা-সিকিম

Published by: Sayani Sen |    Posted: July 11, 2021 12:33 pm|    Updated: July 11, 2021 4:11 pm

Due to heavy rain landslide on NH-10 cuts off Bengal-Sikkim road link । Sangbad Pratidin

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: গত কয়েকদিন বৃষ্টির বিরাম নেই উত্তরবঙ্গে। আর তার ফলে ঘটল বিপত্তি। ধস নামল কালিম্পংয়ের (Kalimpong) ২৯ মাইলের ১০ নম্বর জাতীয় সড়কে। ফলে সড়কপথে বিচ্ছিন্ন বাংলা ও সিকিম।

গত কয়েকদিন ধরে পাহাড়ে লাগাতার বৃষ্টি (Rain) চলছে। একইভাবে কালিম্পংয়ে শনিবার রাত থেকে একটানা বৃষ্টিতে ২৯ মাইলের ১০ নম্বর জাতীয় সড়কে ধস নামে। ফলে বাংলা-সিকিমের (Sikkim) যোগাযোগ ব্যবস্থা একপ্রকার স্তব্ধ হয়ে যায়। বেশ কিছুক্ষণ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় শিলিগুড়ি থেকে কালিম্পংয়ের মধ্যেও। এই ধসের ফলে রাস্তার দু’পাশে গাড়ির লম্বা লাইন দাঁড়িয়ে যায়। রবিবার সকালে রাস্তা পরিষ্কারের কাজ শুরু হয়। তবে বারবার বৃষ্টি শুরু হওয়ায় রাস্তা মেরামতির কাজ কিছুটা বিঘ্নিত হয়। কিছুটা মেরামতির পর ছোট গাড়িগুলিকে কোনওভাবে যাতায়াত করানো হয়। তবে সম্পূর্ণভাবে যানচলাচল স্বাভাবিক হতে বেশ কিছুটা সময় লাগে। অন্যদিকে এই ঘটনার পর ঘটনাস্থলে যায় কালিম্পং থানার বিশাল পুলিশবাহিনী। তারাই মেরামতির কাজ তদারকি করছে।

[আরও পড়ুন: ভর সন্ধেবেলা শুটআউট পুরুলিয়ায়, গুলিবিদ্ধ তৃণমূল নেতা ভরতি হাসপাতালে]

এদিকে, আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, এখনই বৃষ্টির বিরাম নেই উত্তরবঙ্গে (North Bengal)। রবিবার এবং সোমবারও উত্তরের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে রাজ্যে। উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বেশি হবে। মঙ্গল ও বুধবার আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টির সম্ভাবনা। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি এবং কোচবিহারেও। তার ফলে বাড়তে পারে নদীগুলির জলস্তর। পাহাড়ে ফের ধস নামার সম্ভাবনাও রয়েছে। নীচু এলাকার বাসিন্দাদের ইতিমধ্যেই অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। যাতে কারও কোনও সমস্যা না হয়, সেদিকে খেয়াল রেখেছেন প্রশাসনিক আধিকারিকরাও।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ভর সন্ধেবেলা শুটআউট পুরুলিয়ায়, গুলিবিদ্ধ তৃণমূল নেতা ভরতি হাসপাতালে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement