১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বামেদের বাইক ব়্যালিতে ধুন্ধুমার, দুর্গাপুরে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি সমর্থকদের

Published by: Tanumoy Ghosal |    Posted: December 20, 2018 1:02 pm|    Updated: December 20, 2018 1:02 pm

DYFI cadres barred from Bike rally by Police

সুদীপ বন্দ্যোপাধ্যায় ও চন্দ্রশেখর চট্টোপাধ্যায়: বামেদের বাইক ব়্যালিকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড। দুর্গাপুরে পুলিশের সঙ্গে ডিওয়াইএফআই কর্মীদের ধস্তাধস্তি, জাতীয় সড়কে অবরোধ। সংগঠনের জেলা সম্পাদক-সহ ব়্যালিতে অংশগ্রহণকারীদের আটক করেছে পুলিশ। আসানসোলের বার্নপুরে বাইক ব়্যালিতে বাধা দেওয়ায় পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বাম যুব সংগঠনের সদস্যরা। বার্ন স্ট্যান্ডার্ডের সামনে প্রায় এক ঘণ্টা ধরে চলে অবরোধ। শেষপর্যন্ত বানচালই হয়ে যায় বাম যুবদের কর্মসূচি।

[ ‘পুলিশকে দিয়ে অ্যারেস্ট করাব’, হুঁশিয়ারি দিয়ে বিতর্কে টিএমসিপি জেলা সভাপতি]

পতাকা হাতে মিছিল কিংবা পদযাত্রা নয়, বেকারদের চাকরি, শিল্প-সহ বিভিন্ন দাবিতে বাইক ব়্যালি করতে চেয়েছিল বামেদের যুব সংগঠন ডিওয়াইএফআই। ঠিক হয়েছিল, আসানসোলের বার্নপুর থেকে নবান্ন পর্যন্ত এক হাজার বাইকের এই ব়্যালিতে অংশ নেবেন সংগঠনের কর্মীরা। নবান্ন থেকে ফের বৃহস্পতিবার বার্নপুরে ফিরে যাবেন তাঁরা। সেই মতো বৃহস্পতিবার সকালে দুর্গাপুর থেকে বাইক নিয়ে বার্নপুরের উদ্দেশ্যে রওনা হন জেলা সম্পাদক-সহ ডিওয়াইএফআইয়ের সদস্যরা। কিন্তু, দুর্গাপুরের ডুব চুরুরিয়া এলাকার দুই নম্বর জাতীয় সড়কে মিছিল আটকালে, পুলিশের সঙ্গে সমর্থকদের ধস্তাধস্তি শুরু হয়ে যায়। জাতীয় সড়কে অবরোধ করেন ডিওয়াইএফআই সদস্যরা। সংগঠনের রাজ্য সম্পাদক-সহ ব়্যালিতে অংশগ্রহণকারীদের আটক করে পুলিশ।

বাইক ব়্যালিকে কেন্দ্র করে অশান্তি বার্নপুরেও। বার্ন স্ট্যান্ডার্ডের সামনে থেকে নবান্ন পর্যন্ত বাইক ব়্যালির অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করেছিল ডিওয়াইএফআইয়ের জেলা নেতৃত্ব। কিন্তু, প্রশাসন অনুমতি দেয়নি। বৃহস্পতিবার সকাল পূর্ব ঘোষিত স্থান থেকে ব়্যালি শুরু করতে গেলে যথারীতি পুলিশ বাধা দেয়। এই নিয়ে সংগঠনের নেতাদের সঙ্গে পুলিশকর্মীদের বচসা শুরু হয়। ঘটনাস্থলে পৌঁছান সিপিএমের স্থানীয় নেতারাও। ব়্যালি আটকানোর প্রতিবাদে বার্নপুরের বার্ন স্ট্যান্ডার্ডের সামনে অবরোধ শুরু করেন ডিওয়াইএফআইয়ের কর্মী-সমর্থকরা। প্রায় এক ঘণ্টা ধরে চলে অবরোধ। শেষপর্যন্ত পুলিশের আশ্বাসে অবরোধ ওঠে ঠিকই। তবে নবান্ন পর্যন্ত বাইক ব়্যালি আর হয়নি।  

দেখুন ভিডিও:

 

[ স্বাধীনতার সাত দশক পরও নেই রাস্তা, স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছাতে ডুলিই ভরসা রোগীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement